রাজশাহীতে রেশম কারখানার পরীক্ষামূলক কার্যক্রম শুরু

Slider রাজশাহী

অবশেষে রাজশাহী রেশম কারখানার পরীক্ষামূলক কার্যক্রম শুরু করা হয়েছে। পাঁচটি পাওয়ার লুমের মাধ্যমে কারখানাটির উৎপাদন শুরু করা হবে।

শুক্রবার বেলা ১১টার দিকে রাজশাহী সদর আসনের এমপি ও রেশম উন্নয়ন বোর্ডের পরিচালনা পর্ষদের জ্যেষ্ঠ ভাইস-চেয়ারম্যান ফজলে হোসেন বাদশা এ কার্যক্রম পরীক্ষামূলকভাবে উদ্বোধন করেন।
রাজশাহী রেশম কারখানা চত্ত্বরে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি জানান, রাজশাহী রেশম কারখানা চালু হওয়া তার এবং রাজশাহীবাসীর স্বপ্ন। প্রধানমন্ত্রীর নির্দেশনায় এই স্বপ্ন আজ সফল হওয়ার পথে। তিনি রেশম কারখানার ৫টি পাওয়ার লুমের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন অনুষ্ঠানে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় রেশম শিল্পকে রেশম কারখানার শিল্প না ভেবে এটিকে সামাজিক শিল্প হিসেবে বাস্তবায়নের জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের মহাপরিচালক আবদুল হাকিম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিদ্যা বিভাগের অধ্যাপক ড. সাবরিনা নাজ, বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের সদস্য (অর্থ ও পরিকল্পনা) সৈয়দা জেবিননিছা সুলতানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *