আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চান মওদুদ

Slider রাজনীতি


ঢাকা: দৈনিক আমারদেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের উপর হামলার পর দায়িদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করতে না পারার ব্যর্থতার জন্য অবিলম্বে স্বরাষ্ট্র ও আইনমন্ত্রীর পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মাহমুদুর রহমানের উপর হামলার প্রতিবাদ ও হামলার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ, বিএসপিপি আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। মওদুদ বলেন, মাহমুদুর রহমানের উপর আক্রমণের ঘটনায় পুরো জাতি স্তম্ভিত ও ক্ষুব্ধ। এটা জাতির জন্য কলঙ্কজনক অধ্যায়। তাকে রাজনৈতিক কারণে হত্যার উদ্দেশ্যে আদালত প্রাঙ্গণে আক্রমণ করা হয়েছে। এই হামলার প্রতিবাদ জানাই এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

তিনি বলেন, মাহমুদুর রহমান আইনে বিশ্বাস করেন বলেই কুষ্টিয়ায় একটি ভিত্তিহীন মামলায় জামিন নিতে গিয়েছিলেন। কিন্তু তার উপর যেভাবে পরিকল্পত আক্রমণ হয়েছে তা ন্যাক্কারজনক। পুলিশের সামনে আক্রমণ হয়েছে। কিন্তু সরকার কোনো ব্যবস্থা নিতে সক্ষম হয়নি। সুতরাং এই ব্যর্থতার জন্য আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিত। তাদের মন্ত্রণালয়ের দায়িত্বে থাকার কোনো নৈতিক অধিকার নেই। মওদুদ আহমদ বলেন, এই সরকার কৌশলে সংবাদ মাধ্যমকে নিয়ন্ত্রণে রেখেছে। যদি তাদের বিরুদ্ধে কেউ লেখে তাহলে তারা ব্যবস্থা নেয়। কারণ এটা একটি স্বৈরাচারী সরকার। আমি আশা করি, আগামী ২ মাসের মধ্যে দেশের রাজনৈতিক প্রেক্ষাপটের পরিবর্তন ঘটবে। আমরা মাঠে নামবো। মাহমুদুর রহমানের রক্ত বৃথা যেতে দেবে না এদেশের মানুষ। একদিন এর বিচার হবেই। আন্দোলনের মাধ্যমে আমরা বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো।

বিক্ষোভ সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ডা. ফরহাদ হালীম ডোনার, বিএফইউজের সভাপতি সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজ) সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *