তুরাগ নদীতে গোসল করতে গিয়ে দুই স্কুলছাত্রীর মৃত্যু

Slider নারী ও শিশু

hgjv-389x225

মোঃ আবু বক্কর সিদ্দিক সুমন ; উত্তরা প্রতিনিধিঃ রাজধানীর তুরাগ থানা এলাকায় পানিতে ডুবে দুই স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। নিহতরা হলো উত্তরা মডেল স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্রী সোহাগী আক্তার (৯) ও সামিয়া আক্তার (১১)। তারা তুরাগ থানার হরিরামপুর ইউনিয়নের কামারপাড়া এলাকায় ভাড়া বাসায় থাকতো। খবর পেয়ে টঙ্গীর ফায়ার সার্ভিসের তিন সদস্যের একটি ডুবুরি দল দুজনের মরদেহ উদ্ধার করে তাদের পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করেছেন।

শনিবার বিকেল ৫টার দিকে তুরাগের রোসাদিয়া ভাটুলিয়া গোদারাঘাট এলাকায় টঙ্গী তুরাগ নদীতে গোসল করার সময় এ ঘটনা ঘটে।

এলাকাবাসি ও পুলিশ জানায়, শনিবার বিকেল ৫টার দিকে উত্তরা মডেল স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্রী সোহাগী আক্তার (৯) ও সামিয়া আক্তার (১১) সহ কয়েকজন শিক্ষার্থী মিলে টঙ্গী তুরাগ নদীর রোসাদিয়া ভাটুলিয়া গোদারাঘাট এলাকায় গোসল করতে যায়। এসময় প্রবল পানির স্রোতে সোহাগী আক্তার ও সামিয়া আক্তার দুইজন টঙ্গী তুরাগ নদীতে ডুবে যায়। তখন অপর এক শিক্ষার্থী ঘটনাটি দেখে চিৎকারে শুরু করলে আশপাশের লোকজন ছুটে এসে প্রথমে টঙ্গী ফায়ার সার্ভিস ও পরে তুরাগ ও টঙ্গী মডেল থানা পুলিশকে খবর দেয়। পরে দ্রুত গতিতে টঙ্গী ফায়ার সার্ভিসের তিন সদস্যের একটি ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে টঙ্গী তুরাগ নদীতে তল্লাশী চালিয়ে ডুবে যাওয়া ওই দুই স্কুল ছাত্রীর মরদেহ উদ্ধার করেন।

স্থানীয় লোকজন ও নিহত সোহাগীর বাবা খোকন মিয়া জানান, শনিবার দুপুরে আমার মেয়ে সোহাগী আক্তার বাসা থেকে স্কুলের কথা বলে স্কুলব্যাগ নিয়ে বের হন। পরে, বিকেলে খবর পাই তুরাগ নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে মারা যায় সে।
তুরাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নুরুল মোত্তাকিন শনিবার রাতে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, টঙ্গী থেকে আসা ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে দুজনের মরদেহ উদ্ধার করে। তুরাগ থানা পুলিশ ঘটনাস্থলে আসার আগেই তাদের পরিবারের স্বজনরা মরদেহ দুইটি নিয়ে যায়।

এ বিষয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি দলের মো. মাহাবুব ইসলাম জানান, দুই স্কুলছাত্রী তুরাগ নদীতে নিখোঁজের খবর পেয়ে তিন সদস্যের একটি দল ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ইস্ট-ওয়েস্ট মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরে, তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

টঙ্গী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: কামাল হোসেন শনিবার রাতে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
ওসি জানান, দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এঘটনায় টঙ্গী মডেল থানায় পৃথক দুইটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *