প্রধানমন্ত্রীর নিকট এইচএসসি/সমমানের পরীক্ষার ফলাফল হস্তান্তর

Slider শিক্ষা

686eaf6edc6e731c2cbd8c333890b65c-02

ঢাকা: এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল দুপুর দুইটার পর নিজ নিজ কলেজ থেকে জানতে পারবেন শিক্ষার্থীরা। আজ সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফল হস্তান্তর করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন সব বোর্ড চেয়ারম্যানরা।

দুপুর ১টায় শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলনে ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবেন। একই সঙ্গে তিনি এর বিভিন্ন দিক তুলে ধরবেন। এসএমএস ও অনলাইনেও ফল জানতে পারবেন শিক্ষার্থীরা। ঘোষণা অনুযায়ী পরীক্ষা শেষের পরবর্তী ৬০ দিনের মধ্যেই এ ফল প্রকাশ করা হচ্ছে। দেশের শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট, সকল পরীক্ষা কেন্দ্র, শিক্ষাপ্রতিষ্ঠান এবং এসএমএস এর মাধ্যমে এ ফল প্রকাশ করা হবে।

এ ছাড়া এটুআইয়ের মাধ্যমে ফলাফল জানতে মোবাইল থেকে ৩৩৩ ডায়াল করেও এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল জানা যাবে। দেশের দুই হাজার ৫৪১টি কেন্দ্রে এবার এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১৩ লাখ ১১ হাজার ৪৫৭ জন শিক্ষার্থী অংশ নেন। এরমধ্যে সাধারণ আট বোর্ডে শিক্ষার্থী সংখ্যা ১০ লাখ ৯২ হাজার ৬০৭ জন। গত ২ এপ্রিল শুরু হয় এইচএসসি ও সমমানের পরীক্ষা। চলে ১৩ মে পর্যন্ত। আর ১৪ থেকে ২৩ মের মধ্যে অনুষ্ঠিত হয় ব্যবহারিক পরীক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *