সানির বায়োপিক মুক্তিতে জটিলতা

Slider বিনোদন ও মিডিয়া

sunny-leone

বলিউড সেনসেশন সানি লিওন। এক সময় পর্নো সিনেমায় কাজ করলেও এখন তিনি বলিউডের অন্যতম আলোচিত অভিনেত্রী। করনজিৎ কৌর ভোহরা থেকে হয়েছেন সানি লিওন। তবে এর পেছনে রয়েছে অনেক গল্প।

সানির জীবনের সেই গল্প এবার উঠে এসেছে পর্দায়। তার জীবনের নানা ঘটনা নিয়ে তৈরি হয়েছে ওয়েব সিরিজ ‘করনজিৎ কৌর : দ্য আনটোল্ড স্টোরি অব সানি লিওন’। দুইদিন পরেই ডিজিটাল প্ল্যাটফর্মে ‘জি ফাইভ’ স্ট্রিমিং চ্যানেলে এটি প্রচার হবে। কিন্তু তার আগে এই বায়োপিক নিয়ে তৈরি হয়েছে জটিলতা।

বায়োপিকের নাম নিয়ে আপত্তি জানিয়েছে, শিরোমনি গুরুদুয়ারা পারবন্ধক কমিটি (এসজিপিসি) এবং একটি শিখ নারী সংগঠন। সানি লিওনের বায়োপিকের শিরোনামে ‘কৌর’ শব্দটি ব্যবহার নিয়ে তাদের আপত্তি। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

এসজিপিসি’র মুখপাত্র দিলজিৎ সিং বেদি সংবাদমাধ্যমে বলেন, ‘কৌর খুবই সম্মানজনক একটি নাম, শিখ নারীদের এই নামকরণ করেন শিখ গুরুরা। যে ব্যক্তি শিখ গুরুদের শিক্ষা অনুসরণ করেন না, এই নাম তারা ব্যবহার করতে পারবে না। নামটি ব্যবহারের ফলে শিখ সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত হতে পারে। শিখরা সানি লিওনকে এই নাম ব্যবহার করতে দেবে না। সানির জনসম্মুখে ক্ষমা চাওয়া উচিৎ।’

স্ত্রী আকালি দলের সভাপতি বিবি জাগির কৌর বলেন, ‘সানি লিওন তার বায়োপিকের সাফল্যের জন্য কৌর শব্দটি ব্যবহার করেছেন। তিনি হয়তো বুঝতে পারেননি এর ফলে ধর্মীয় অনুভূতিতে আঘাত হতে পারে।’

সানি লিওনের জীবন নিয়ে দর্শকের মনেও রয়েছে কৌতূহল। দর্শকের মনে সেই কৌতূহল আরো বাড়িয়ে দিয়েছে কয়েকদিন আগে প্রকাশিত হওয়া সানির বায়োপিকের ট্রেইলার। এতে কিশোর বয়স থেকে বলিউডে পা রাখার সময় পর্যন্ত সানি লিওনের জীবনের নানা ঘটনা তুলে ধরা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *