বাগেরহাটে ছাত্রলীগ নেতাকে কোপানোর প্রতিবাদে অবরোধ

Slider রাজনীতি

195835_bangladesh_pratidin_Bagerhat--Photo---1-(-10.-07_

বাগেরহাটের কচুয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হাজরা ইশতিয়াক হোসেন বাহাদুরকে (৩২) কুপিয়ে আহত করেছে সন্ত্রাসীরা। এঘটনায় জড়িত সন্ত্রাসীদের আটকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে জেলা ছাত্রলীগ।

মঙ্গলবার ভোরে ভ্যানযোগে বাড়ি ফেরার পথে ছাত্রনেতা ইশতিয়াককে সাইনবোর্ড-কচুয়া সড়কের রাঢ়িপাড়া ইউনিয়নের কাটা বটতলা এলাকায় সশস্ত্র দুর্বৃত্তরা এই হামলা চালায়।
এদিকে ছাত্রলীগ নেতার উপর হামলার প্রতিবাদে কচুয়া বাজারের সব ব্যবসা প্রতিষ্ঠান এবং অভ্যন্তরীণ সড়কে যানচলাচল বন্ধ রয়েছে। ছাত্রনেতার উপর হামলার প্রতিবাদ ও সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে কচুয়ার জিরো পয়েন্টে বিক্ষোভ সমাবেশ করছে জেলা ছাত্রলীগ, উপজেলা যুবলীগ, শ্রমিকলীগসহ স্থানীয়রা।

পুলিশ জানায়, মঙ্গলবার ভোর পৌনে পাঁচটার দিকে কচুয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হাজরা ইশতিয়াক হোসেন বাহাদুর পরিবহণযোগে ঢাকা থেকে কচুয়ার সাইনবোর্ড এলাকায় নামেন। সেখানে নেমে তিনি ব্যাটারী চালিত ভ্যানযোগে কচুয়ার বাড়িতে ফেরার পথে কাটা বটতলা এলাকায় পৌঁছালে ৫/৬ জনের একটি সশস্ত্র দুর্বৃত্তের দল তার ভ্যানের গতিরোধ করে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারি কুপিয়ে জখম করে পালিয়ে যায়। পরে ওই ভ্যানের চালক রুবেল এবং অন্য দুই যাত্রীর ডাকচিৎকারে স্থানীয় লোকজন এসে ইশতিয়াককে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিকেল হাসপাতালে ভর্তি করে।

মঙ্গলবার দুপুরে বাগেরহাটের জেলা ছাত্রলীগের সভাপতি মো. মনির হোসের ও সাধারণ সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশানের নেতৃত্বে কচুয়া উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগ। পরে কচুয়া বাজারে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা। আহত ছাত্রনেতা ইশতিয়াক কচুয়া উপজেলা সদরের প্রয়াত হাজরা বাশারত হোসেনের ছেলে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশান বলেন, ছাত্রলীন নেতার উপর হামলা পূর্বপরিকল্পিত বলে মনে হচ্ছে। হত্যার চেষ্টার জন্য এই হামলা করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারীদের আইনের গ্রেফতার করে আইনের আওতায় আনা না হলে জেলা ছাত্রলীগ কঠোর কর্মসূচি গ্রহণ করবে। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে তিনি আরও বলেন, ছাত্রলীগ কোন বিশৃঙ্খলা শৃষ্টি করতে চায় না। প্রশাসনকে দ্রুত এই ঘটনার দোষীদের আটক করতে আহবান জানান তিনি।

এদিকে কচুয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হাজরা ইশতিয়াক হোসেন বাহাদুরের ওপর হামলার প্রতিবাদে বিকেলে বাগেরহাট শহরে সদর উপজেলা ছাত্রলীগ, পৌর যুবলীগ পৃথক পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *