ঢাকা-১৪ আসনের নৌকার মাঝি হতে চান ৯০ এর রাজপথ কাপানো ছাত্রনতো মাজহারুল আনাম

Slider ঢাকা

majharul photo(1)

এম আরমান খান জয় ঢাকা থেকে ফিরে :
ঢাকা -১৪ আসন মিরপুরের নয়নের মনি, প্রিয় ব্যক্তি, প্রিয় সন্তান, এলাকার গৌরব, এলাকার অহংকার, গণমানুষের নেতা, তৃণমূল রাজনীতি থেকে উঠে আসা, রাজপথ কাঁপানো অকুতভয় মুজিব সৈনিক, গরীবের বন্ধু, দুঃখী মানুষের সাথী,পরিচিতির শীর্ষে থাকা একটি নাম এ বি এম মাজহারুল আনাম ।

১৯৮৫ তে রাজনীতিতে র্পদাপণ করেন বর্ষিয়ান এই তরুন রাজনীতবিদি। এর পর থেকে তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি, এখন প্রজন্ত সত্যতার সাথে নিজের উপর অর্পিত দায়ত্বি পালন করে যাচ্ছনে তিনি।

তৃণমূল থেকে উঠে আসা বাংলাদেশ আওয়ামীলীগ’র বর্তমান দারুস সালাম থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করার লক্ষ্যে এলাকার সাধারণ জনগনের সমর্থনকে সাথে নিয়ে জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদশে আওয়ামী লীগ হতে মনোনয়ন চাচ্ছেন ।

মেধাবি ও বহুগুনের অধিকারী মাজহারুল আনাম অচিরেই এলাকার সাধারণ মানুষের মন জয় করে নিতে পেরেছেন। এলাকার মানুষের কাছে তিনি গরীবের বন্ধু, একজন মাটির মানুষ। তিনি কখনোই গরীব-ধনী,কামার-কুলিকে আলাদা নজরে দেখেনি । সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন নির্দিধায়। তরুন এই নেতা মানুষকে ভালবেসে মানুষের সেবা করে যাচ্ছেন আপন মনে। মনের মধ্যে একটুকুও অহংকার নেই বললেই চলে, আর দশটা মানুষের মতই তিনিও খুব সাধারণ জীবন যাপন করে থাকেন।

অক্লান্ত পরিশ্রমি, দুঃখী মানুষের উন্নয়নের চিন্তায় ডুবে থাকা এই মহান মানুষটি অনেক বাঁধা উপেক্ষা করে আপনার-আমার, ঢাকা- ১৪ আসনের সকল জনগনের আর্শিবাদ মাথায় নিয়ে আজ এই আসনে এসে দাঁড়িয়েছেন।
তিনি ঢাকা-১৪ মিরপুর এলাকাকে একটি ডিজিটাল এলাকা রুপে দেখতে চান এর জন্য তিনি সকল চেষ্টা করে যাচ্ছেন।

ঢাকা-১৪ আসনের সাধারণ জনগণ, রিক্সা চালক, ভ্যান চালক, বস্তিবাসী, বাটপারদের খপ্পরে পড়া অসহায় লোকজন কেউ এ বি এম মাজহারুল আনামের কাছে বিচার চেয়ে সঠিক বিচার না পেয়ে ফেরত যান না। তিনি সুখে দুঃখে মানুষের পাশে থাকেন সর্বদা । মাজহারুল আনাম ৯০ এর আন্দোলনে রাজপথ কাপানো ছাত্রনেতা, সাবেক সরকারি বাঙলা কলেজ ছাত্র সংসদের নির্বাচিত জি এস, সাবকে সফল ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি, সাবেক সফল বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং বর্তমান দারুস সালাম থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি।

এ বি এম মাজহারুল আনাম দীর্ঘদিন থেকে স্থানীয় মানুষের সুখে দুঃখে পাশে থাকার কারণে সবার ভালবাসা তিনি বরাবরই পেয়ে এসেছেন। মিরপুরের স্থানীয় জনগণ ভালবেসে তাকে মিরপুরের মাটি ও মানুষের নেতা বলে। ব্যক্তি এ বি এম মাজহারুল আনাম সৎ রাজনীতিবিদ হিসাবে সকল মহলে পরিচিত। অন্য নেতাদের মতো তার বিরুদ্ধে অর্থনৈতিক কোন দূর্নীতির অভিযোগ কেউ কখনও করতে পারেনি। তাই হয়তো দেশরতœ শেখ হাসিনার বিস্বস্থ ভ্যানগার্ড, মিরপুরের প্রিয় অবিভাবক এ বি এম মাজহারুল আনামকে ঢাকা ১৪ আসনের এমপি হিসাবে দেখতে চায় এলাকাবাসী।

স্থানীয় নেতা-কর্মী এবং আওয়ামী লীগ সূত্রে জানা যায়, ঢাকা ১৪ আসনের নৌকা প্রতীক নিয়ে এবার মূল প্রতিদ্বন্ধিতা হবে তরুন রাজনীতিবিদ এ বি এম মাজহারুল আনাম এবং ঢাকা ১৪ আসনের বর্তমান এমপি আসলামুল হকের মধ্যে।
এছাড়াও সরজেমনিরে কথা বললেও তিনি অনেক এগিয়ে। সাবেক এমপি ও বর্তমান এমপি দের ব্যর্থতার জন্য সাধারণ মানুষ তাদের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। তাঁরা চায় নতুন নেতৃত্ব, তাই তাদের পছন্দের তালিকার প্রথম সারিতে অবস্থান করছেন এ বি এম মাজহারুল আনাম ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *