উত্তরা ক্লাবে মাদকবিরোধী অভিযানে বিপুল পরিমান অবৈধ মদ ও বিয়ার উদ্ধার

Slider ঢাকা

grambanglanews24.com
মোঃ আবু বক্কর সিদ্দিক সুমন ; উত্তরা প্রতিনিধিঃ
রাজধানীর উত্তরা ক্লাব থেকে ৫ হাজার ৫৪৫ বোতল মদ ও বিয়ার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। তার মধ্যে ৩ হাজার ৪৫ বোতল বিদেশী মদ ও ২৫শ ক্যান বিয়ার রয়েছে। উদ্বারকৃত এসব অবৈধ মালামালের বাজার মূল্য প্রায় ৫ কোটি টাকা।

জানা যায়, সোমবার বিকেল ৫টার দিকে উত্তরা ক্লাবের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে এ অভিযান শুরু করে শুল্ক গোয়েন্দারা। এর আগে দুপুর ২টার দিকে উত্তরা ক্লাব ঘিরে ফেলে তারা । অভিযানের নেতৃত্ব দেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক কাজী মোহাম্মদ জিয়াউদ্দিন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর সূত্রে জানা গেছে, সোমবার দুপুর আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর থানার উত্তরা ১ নম্বর সেক্টরস্থ উত্তরা ক্লাব লিমিটেড এ অভিযান পরিচালনা করা হয়।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. মোহাম্মদ শহীদুল ইসলাম সোমবার রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কাছে সুনিদিষ্ট ভাবে অভিযোগ ছিল যে, উত্তরা ক্লাবে দীর্ঘদিন ধরে শুল্কমুক্ত সুবিধায় আমদানিকৃত বিদেশি বিভিন্ন ব্রান্ডের মদ ও মাদকদ্রব্য অবাধে বিক্রয় করে আসছে। এমন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুর আড়াইটার দিকে উত্তরা ক্লাবটি ঘিরে ফেলে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। ক্লাব কর্তৃপক্ষের কোনও সহযোগিতা না পেয়ে পরবর্তীতে শুল্ক গোয়েন্দারা তালা ভেঙে অভিযান পরিচালনা করে সাড়ে ৩ হাজার বোতল মদ ও বিয়ার সহ প্রায় ৫ কোটি টাকা মূল্যের অবৈধ মালামাল উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. মোহাম্মদ শহীদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের নেতৃত্বে র‌্যাব ও আনসার সদস্য সমন্বয়ে গঠিত টিম উত্তরা ক্লাবে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ মাদকদ্রব্য আটক করে। শুল্ক গোয়েন্দা সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে সোমবার দুপুর আড়াইটার থেকে রাত ৮টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। কিন্তু প্রতিষ্ঠানটি সহযোগিতা না করায় বিকেল ৫টার দিকে তালা ভেঙে অভিযান শুরু হয়।

শুল্ক গোয়েন্দারা জানায়, উত্তরা ক্লাব কর্তৃপক্ষ অবৈধ মাদক বিক্রি করা সত্ত্বেও রহস্যজনক কারণে শুল্ক গোয়েন্দার অভিযানে বাধা প্রদান করে তল্লাশি অভিযান বিলম্বিত করার প্রয়াস চালায়। কিন্তু শুল্ক গোয়েন্দা টিম কোনো রকম ভয়-ভীতিতে প্রভাবিত না হয়ে সফলভাবে অভিযান পরিচালনা করেন।

শুল্ক গোয়েন্দার ডিজি ড. মোহাম্মদ শহীদুল ইসলাম আরো জানান, অভিযানে উত্তরা ক্লাব থেকে প্রায় ৫ কোটি টাকা মূল্যের সাড়ে ৩ হাজার বোতল বিদেশি বিভিন্ন ব্রান্ডের মদ, হুইস্কি, ওয়াইন, ভোদকা ও ২৫শ ক্যান বিয়ার উদ্ধার করা হয়। উত্তরা ক্লাবের বিরুদ্ধে শুল্ক আইন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে যাথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অবৈধ মাদক ও মাদকদ্রব্যের বিরুদ্ধে এ মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *