রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংক প্রেসিডেন্ট

Slider জাতীয় সারাবিশ্ব

376eb2eca6bb38b391b224c82ec173bf-5b39ab9d2641e
ঢাকা: রোহিঙ্গা শিবির পরিদর্শনে আজ সোমবার সকালে কক্সবাজারে গেছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস ও বিশ্বব্যাংক প্রেসিডেন্ট জিম ইয়ং কিম। বার্তা সংস্থা ইউএনবি এই তথ্য জানায়।

বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে সকাল পৌনে নয়টার দিকে কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করেন আন্তোনিও গুতেরেস ও জিম ইয়ং কিম।

জাতিসংঘের মহাসচিব ও বিশ্বব্যাংক প্রেসিডেন্টের সঙ্গে আছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী ও জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনার ফিলিপ্পো গ্রান্ডি।

কক্সবাজার থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক জানান, জাতিসংঘের মহাসচিব ও বিশ্বব্যাংক প্রেসিডেন্ট আজ উখিয়ার কুতুপালং আশ্রয়শিবিরে পাহাড়ধসের ঝুঁকিতে থাকা রোহিঙ্গা শরণার্থীদের দেখবেন। এরপর শহর থেকে ৫৫ কিলোমিটার দূরে উখিয়ার মধুরছড়া ও লম্বাশিয়া পাহাড়ে ঝুঁকিতে থাকা রোহিঙ্গাবসতি দেখতে যাবেন তাঁরা। এ সময় কয়েকটি রোহিঙ্গা দলের সঙ্গে তাঁরা কথা বলবেন।

রোহিঙ্গাদের সর্বশেষ অবস্থা দেখতে ও বুঝতে এবং বাংলাদেশের প্রতি সমবেদনা জানাতে আন্তোনিও গুতেরেস ও জিম ইয়ং কিম গত শনিবার ঢাকায় আসেন। তাঁরা গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর কার্যালয়ে দেখা করেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংক প্রেসিডেন্ট রোহিঙ্গা সমস্যা সমাধানে মিয়ানমারের ওপর চাপ বাড়ানোর বিষয়ে জোর দিয়েছেন।

বিপুলসংখ্যক রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দেওয়ায় বাংলাদেশের মানুষ ও সরকারের প্রতি কৃতজ্ঞ বলে জানিয়েছেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *