নারায়ণগঞ্জ থেকে পালিয়ে বরগুনা এসে আটক ১০৯ জন

Slider জাতীয় বরিশাল বাংলার মুখোমুখি


বরগুনা: নভেল করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নারায়ণগঞ্জ থেকে বরগুনা আসায় ১০৯ জনকে কোয়ারেন্টিনে রেখেছে আমতলী উপজেলা প্রশাসন। বুধবার দিবাগত রাত দেড়টার দিকে বরগুনার আমতলী উপজেলার আমরাগাছিয়া সাইক্লোন শেল্টারে তাদের ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়।

এর আগে রাত ৯টার দিকে নারায়ণগঞ্জ থেকে একটি পণ্যবাহী কার্গোতে করে আমতলী উপজেলার গাজীপুরা আসেন নারী ও শিশুসহ এই ১০৯ জন। আটক হওয়া সবাই বরগুনা জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। তারা নারায়ণগঞ্জে জীবিকা নির্বাহ করতেন। সম্প্রতি নারায়ণগঞ্জে করোনা সংক্রমণ ব্যাপক আকার ধারণ করলে ওই এলাকা পুরো লকডাউন করে প্রশাসন। এরপরই তারা নারায়ণগঞ্জ থেকে গোপনে বরগুনা চলে আসে। তাদের সবাই জনপ্রতি এক হাজার টাকা ভাড়া চুক্তিতে একটি কার্গো ট্রলারযোগে আমতলীতে আসে।

নারায়ণগঞ্জ থেকে এত মানুষ একসঙ্গে এলাকায় আসাতে স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। পরে স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ তাদের আটক করে।

এ বিষয়ে আমতলী থানার ওসি মো. শাহ আলম বলেন, স্থানীয়দের কাছে খবর পেয়ে গোপনে নারায়ণগঞ্জ থেকে বরগুনা আসা নারী ও শিশুসহ ১০৯ জনকে আটক করা হয়। পরে তাদের একটি সাইক্লোন শেল্টারে ১৪ দিনের জন্য কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

বরগুনা জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নৌপথে গোপনে বরগুনা জেলায় প্রবেশ প্রতিহত করতে নৌযানগুলোতে কঠোর নজরদারি করার জন্য কোস্টগার্ড ও নৌপুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া সড়কপথে দায়িত্ব পালন করছে পুলিশ ও নৌবাহিনীর সদস্যরা।

এ বিষয়ে বরগুনারর জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে নারায়ণগঞ্জ থেকে কার্গোযোগে বরগুনা আসায় নারী ও শিশুসহ ১০৯ জনকে আটক করা হয়েছে। তাদের একটি সাইক্লোন শেল্টারে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ১৪ দিন পর সবাই সুস্থ থাকলে তাদের সেখান থেকে ছেড়ে দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *