প্রকাশক বাচ্চু হত্যার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

Slider গ্রাম বাংলা

082442_bangladesh_pratidin_bonduk_juddha

মুন্সিগঞ্জে প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যা মামলার প্রধান আসামি জেএমবি সদস্য আবদুর রহমান (৩২) পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে গ্রেনেডসহ আগ্নেয়াস্ত্র ও মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে আসামিকে নিয়ে অভিযানে গেলে জেলার সিরাজদিখান উপজেলার খাসমহল বালুরচর এলাকায় এ ঘটনা ঘটে।

মুন্সিগঞ্জ জেলা ইন্টালিজেন্ট অফিসার (ডিআইও-১) নজরুল ইসলাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাতে আবদুর রহমানকে নিয়ে তার সহযোগী বাকি জেএমবি সদস্যদের গ্রেফতার করতে সিরাজদিখানের খাসমহল বালুরচরে একটি ভাড়া বাসায় অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলিয়ে ছুঁড়লে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। পরে অন্য সন্ত্রাসী পালিয়ে গেলে আবদুর রহমানের গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখা যায়।

এ সময় সিরাজদিখান থানার তিন পুলিশ সদস্য সহকারী উপ-পরিদর্শক (এএসআই) দেলোয়ার, হাসান এবং কনস্টেবল মোশারফ আহত হন বলেও জানান নজরুল ইসলাম।

প্রসঙ্গত, গত ১১ জুন ইফতারের আগ মুহূর্তে মধ্যপাড়া ইউনিয়নের পূর্ব কাকালদি তিন রাস্তার মোড়ে প্রকাশক শাহজাহান বাচ্চুকে গুলি করে হত্যা করা হয়। তিনি বিশাকা প্রকাশনীর স্বত্বাধিকারী ও মুন্সিগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। পরে ২৪ জুন গাজীপুর জেলায় অভিযান চালিয়ে আবদুর রহমানকে গ্রেফতার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *