কাঁটাতারের ব্যারিকেডে বগুড়ায় বিএনপির বিক্ষোভ

Slider গ্রাম বাংলা

210314_bangladesh_pratidin_Bogra_bnp_pic----21-06-18

বগুড়ায় পুলিশের কাঁটাতারের ব্যারিকেডের ভেতর সমাবেশ করেছে বগুড়া জেলা বিএনপি। কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকেই জেলা বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নেয় পুলিশ।

বেলা ১১টার দিকে বিএনপি কার্যালয়ের দুই পাশে কাঁটাতারের ব্যারিকেড দিয়ে নবাববাড়ী সড়ক বন্ধ করে দেয় পুলিশ। এসময় বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। স্লোগান না দেয়ার শর্তে তাদের দলীয় কার্যালয়ে যাওয়ার অনুমতি দেয়া হয় বলে অভিযোগ করেছেন বিএনপি নেতাকর্মীরা।

বিএনপি নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিতে আসার পথে পুলিশ বিএনপি নেতাকর্মীদের বিভিন্ন স্থানে থামিয়ে দেয়ার চেষ্টা করেছে। এমনকি সার্কিট হাউজ মোড় থেকে নেতাকর্মীদের মিছিল নিয়ে আসতে বাধা দেয়া হয়। এরপর বেলা সাড়ে ১১টার দিকে সংক্ষিপ্ত সমাবেশ করে কর্মসূচি শেষ করা হয়।

এ ব্যাপারে সদর থানার সেকেন্ড অফিসার মঞ্জুরুল হক ভূইয়া জানান, বিএনপির কর্মসূচি পালনে কোন বিধি নিষেধ নেই। কোন নেতাকর্মীকে বাধাও দেওয়া হয়নি। যা কিছু করা হয়েছে নিরাপত্তার স্বার্থেই করা হয়েছে।

জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, কেন্দ্রীয় নেতা মুক্তিযোদ্ধা শোকরানা, লাভলী রহমান, আলী আজগর হেনা, শহর বিএনপির সভাপতি মাহবুব রহমান বকুল, সদর থানা সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল, পরিমল চন্দ্র দাস, আব্দুল ওয়াদুদ, শাহাবুল আলম পিপলু, আবুল বাশার, যুবদলের সভাপতি সিপার আল বখতিয়ার, ছাত্রদলের সভাপতি আবু হাসান প্রমুখ সমাবেশে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *