গাজীপুরে নির্বাচনমুখর ঈদে টাকা উড়ছে, তবে ওরা গন্ধও পাচ্ছে!

Slider লাইফস্টাইল

helpless-child

গাজীপুর অফিস: ঈদের সাথে চলছে ‍নির্বচানী আনন্দ। পুরো ঈদ জোরেই চলবে এই উৎসব, তবু যেন হবে না শেষ। কারণ ঈদের পর নির্বাচন। ঈদ আর নির্বাচন দুটোই আনন্দের উৎসব হওয়ায় গাজীপুর ভাসছে উল্লাসে। তবে এই উল্লাস সকলের জন্য সেটা নয়। তৃনমূল মানুষের জন্য ঈদ যেমন ছিল তেমনই আছে। আর তৃনমূল মানুষের নির্বাচন তো ভিন্নধর্মী। কারণ এই গোষ্ঠির লোকেরা প্রভাবশালীদের হাতে জিম্মি। তাদের ভোট বিক্রি করে নেতারা স্বার্থ উদ্ধার করে সব সময়। তাই নির্বাচন তাদের জন্য তেমন কোন আনন্দ বয়ে আনতে পারে না। আর ঈদ পারে না আনন্দ দিতে কারণ তাদের পকেটে টাকা নেই। এরপরও পরিস্থিতি বলছে ঈদ ও নির্বাচনকে সামনে রেখে টাকা উড়ছে গাজীপুরে। নগত টাকা, পাঞ্জাবী আর সেমাই চিনি দিয়ে দিয়েই চলছে নির্বাচনী ঈদ।

অনুসন্ধানে জানা যায়, গাজীপুর মহানগরের সর্বত্রই সাজ সাজ রব। ঈদ ও নির্বাচন। এমন সময় সচরাচর যায় না তবে এবার এসেছে। তাই প্রধান দুই জোটের নেতা-কর্মীরা উৎফুল্ল। ব্যস্ত সবাই। ঈদ ও নির্বাচন নিয়ে। কর্মীরা প্রার্থীর কাছে যাচ্ছেন, কথা বলছেন আর মাঠে বেরিয়ে পড়ছেন। সেটা যেন কঠিন আনন্দ।

জানা গেলো, মাঠ পর্যায়ের নেতা ও কর্মীরা নিজেদের এলাকার ভোটারদের খুশি করার জন্য প্রার্থীর পক্ষে দায়িত্ব নিয়ে যাচ্ছেন। প্রার্থীর প্রতিনিধি হিসেবে তারা তৃনমূল পর্যায়ে ভোটারদের কাছে যাচ্ছেন।

গোপন অনুসন্ধান বলছে, প্রতি ঈদে যারা আনন্দ বঞ্চিত ছিল তারা এবারও একই অবস্থায় আছেন। কারণ এরা সব সময় ভিকটিম হয়েই থাকেন। তাদের কপালটাই এ রকম। তারা যেখানে থাকেন সেখানে কারো না কারো নিয়ন্ত্রনে থাকেন। ভোটের সময় নিয়ন্ত্রক নেতা তাদের কেন্দ্রে নিয়ে যায় আর ভোট শেষে নিজেদের মত করে বাসায় ফেরে। এই হল তাদের ঈদ সমাচার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *