যশোর, মৌলভীবাজার ও মাদারীপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

Slider জাতীয়

119646_fire

ঢাকা: যশোর, মৌলভীবাজার এবং মাদারীপুরে বন্দুকযুদ্ধে ৩ জন নিহতের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার দিবাগত রাত থেকে শুরু করে আজ বৃহ¯পতিবার ভোর পর্যন্ত এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

যশোরের বাঘারপাড়া উপজেলার ভাটার আমতলায় দু’দল মাদক ব্যবসায়ীর মধ্যে কথিত বন্দুকযুদ্ধে অজ্ঞাত (৩০) এক যুবক নিহত হয়েছেন। বাঘারপাড়া থানার এসআই নাসিরুল হক জানান, যশোর মাগুরা সড়কের ভাটার আমতলায় গত রাত ৩টার দিকে দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে বন্দুক যুদ্ধের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা এলাকা ছেড়ে পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে একব্যক্তির মৃত দেহ ,একটি ওয়ান শুটার গান, ১ রাউন্ড গুলি, ২ রাউন্ড গুলির খোসা ও ৩ কেজি গাঁজা উদ্ধার করা হয়।পরে পুলিশ মৃত দেহটি ময়না তদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে। এদিকে স্থানীয়রা ঘটনাস্থলে এই ধরনের কোন ঘটনা ঘটেনি।

মৌলভীবাজারের কুলাউড়ায় পুলিশের গুলিতে এক ডাকাত সর্দার ইসলাম উদ্দিন (৪৫)নিহত হয়েছেন। ইসলাম উদ্দিন কমলগঞ্জ উপজেলার কুমড়াকাপন গ্রামের মৃত মতছিন মিয়ার ছেলে। আজ ভোর ৪ টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। কুলাউড়া পুলিশের দাবি, গোপন সূত্রের মাধ্যমে পুলিশ জানতে পারে একদল ডাকাত হাজিপুর এলাকায় ডাকাত ডাকাতির জন্য একত্রিত হয়েছে। এই খবরের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউছুফের নেতৃত্বে কুলাউড়া পুলিশ পাবই গ্রামের সড়কের পাশে পৌছালে একটি বাঁশ আড়াল থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এ সময় গুলিবিদ্ধ হয়ে মারা যায় ডাকাত সর্দার ইসলাম উদ্দিন। তবে বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়। পরে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় একটি এলজি, ৫ টি কার্তুজ। এই ঘটনায় পিচ্ছিল রাস্তায় পড়ে গিয়ে ৪ জন পুলিশ সদস্য আহত হন। এদের দুজনকে কুলাউড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, নিহত ইসলাম উদ্দিনের নামে ৮ টি ডাকাতি,৪ টি চুরি ও ১ টি অন্যান্য মামলা আছে। এই তথ্য আজ সকাল পৌনে ১১ টায় মুঠোফোনে জানিয়েছেন কুলাউড়া থানার উপ-পরিদর্শক নূর হোসেন ও উপ-পরিদর্শক জহিরুল ইসলাম।

মাদারীপুরের শিবচর উপজেলার শম্ভুক এলাকায় ভোর চারটায় দুই দল মাদক ব্যবসায়ীদের মধ্যে বন্দুকযুদ্ধে বাচ্চু খলিফা (৪৫) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন বলে পুলিশ দাবি করেছে।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, পুলিশের টহল টালাকালীন শিবচরের শম্ভুক নদ এলাকায় পৌঁছালে মাদক ব্যবসায়ী দুই পক্ষের গোলাগুলির শব্দ শুনতে পায় পুলিশ। পুলিশ কাছাকাছি পৌঁছালে পুলিশকে লক্ষ্য গুলি ছোড়া হয়। এ সময় পুলিশও পাল্টা গুলি ছোড়ে। মাদক ব্যবসায়ীরা পুছু হটলে ঘটনাস্থল থেকে বাচ্চু খলিফাকে আহত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মাদক ব্যবসায়ীদের গুলিতেই তার মৃত্যু হয়েছে বলে পুলিশ দাবি করেছে। নিহত বাচ্চুর বিরুদ্ধে শিবচরসহ বিভিন্ন থানায় ১৪টি মামলা রয়েছে। এ ঘটনায় পুলিশের পাঁচ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে পুলিশ একটি দেশীয় পাইপগান, তিনটি গুলি ও মাদকদ্রব্য উদ্ধার করেছে বলেও জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *