হ্যাটট্রিক করে আর্জেন্টিনাকে জেতালেন মেসি

Slider খেলা

131448messs_kalerkantho_pic

রাশিয়া বিশ্বকাপের আগমুহূর্তে দারুণ এক আত্মবিশ্বাসী ম্যাচ খেলল আর্জেন্টিনা। অধিনায়ক লিওনেল মেসির হ্যাটট্রিকে হাইতিকে প্রীতি ম্যাচে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে হোর্হে সাম্পাওলির দল। অপর গোলটি করেছেন সোর্হিও আগুয়েরো। এই গোলেও দারুণ অবদান আছে মেসির। আগামী ৯ জুন ইসরায়েলের বিপক্ষে আরেকটি প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা।

আজ বুধবার ভোরে বুয়েনস আয়ারসে ম্যাচের শুরু থেকে বলের নিয়ন্ত্রণ নিয়ে হাইতির রক্ষণে চাপ দিতে থাকে আর্জেন্টিনা। কিন্তু মেসি আর হিগুয়েইনের দুটি শট ঠেকিয়ে দেন গোলকিপার। অবশেষে ১৭তম মিনিটে গোলের দেখা পায় স্বাগতিকরা। ডি বক্সের ভেতরে জিওভানি লো সেলসো ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। মেসির বুলেট গতির ফ্রি কিক গোলকিপারকে হতাশ করে জালে পৌঁছে যায়। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল উৎসবে মেতে ওঠে আর্জেন্টিনা। ৫৮তম মিনিটে লো সেলসোর হেড গোলকিপার ফেরানোর পর মেসি ফিরতি সুযোগ কাজে লাগালে ব্যবধান দ্বিগুণ হয়। দুই মিনিট পর হিগুয়াইনের বদলে আগুয়েরোকে নামান সাম্পাওলি। ৬৬তম মিনিটে পাভোনের আড়াআড়ি বাড়ানো বল লক্ষ্যে পৌঁছে হ্যাটট্রিক পূরণ করেন মেসি। আর্জেন্টিনার হয়ে এটি তার ৬৪তম গোল। ৫৯তম মিনিটে মেসির পাস থেকে আগুয়েরো জয়সূচক গোলটি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *