শহীদ জিয়া লাগসই রাজনীতির মহানায়ক——————ডা.মাজহার

Slider রাজনীতি

received_2216426161919000 (1)

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ৩৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ,গাজীপুর জেলা শাখা আয়োজিত “গৌরবের ইতিহাসে শহীদ জিয়া”-শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা.মাজহারুল আলম বলেছেন, শহীদ জিয়া মুক্তিযুদ্ধের ক্রান্তিকালের সেনানায়ক, জন নন্দিত রাষ্ট্রনায়ক এবং তিনি বাংলাদেশে লাগসই রাজনীতির মহানায়ক।

সংগঠনের সভাপতি অধ্যাপক মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক অধ্যাপক আসাদুজ্জামান আকাশের সঞ্চালনায় গাজীপুর শহরের উত্তর ছায়াবীথিতে এ সভায় তিনি আরো বলেন, মহান স্বাধীনতার ঘোষনা এবং বাংলাদেশের অভ্যুদয় থেকে শুরু করে আজ পর্যন্ত গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে যিনি বহুদলীয় গণতন্ত্র চালু করেন, তাঁর নাম শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। যিনি জনগনের রায় নিয়ে গণতান্ত্রিকভাবে এদেশের ইতিহাসে সর্বপ্রথম প্রেসিডেন্ট এর আসন অলংকৃত করেন তাঁর নাম শহীদ জিয়া। সেকারনেই, দেশনেত্রী বেগম খালেদা জিয়া, বিএনপির কর্ণধার তারেক রহমান এবং শহীদ জিয়ার দল বিএনপির রয়েছে গণতন্ত্রের প্রতি অনবদ্য আকর্ষন। জনগণের গণতন্ত্র রক্ষার জন্যেই শহীদ জিয়া শাহাদাৎ বরণ করেছেন, দেশনেত্রী আজ কারাগারে আটক, তারেক রহমান নির্বাসিত, বিএনপির হাজার হাজার নেতাকর্মী গুম,হত্যা,মামলার ফাঁদে জর্জড়িত।

সুতরাং শহীদ জিয়া, স্বাধীনতা এবং বাংলাদেশের ইতিহাস এক সূত্রে গাঁথা।

জনগণ অচিরেই গণ আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করবে এবং নিরপেক্ষ সংসদ নির্বাচনের মাধ্যমে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে, ইনশাল্লাহ।

সভায় আরো বক্তব্য রাখেন প্রধান আলোচক জাগপা কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল হুমায়ুন কবীর, বিশেষ অতিথি উপাধ্যক্ষ রফিকুল ইসলাম, বিএনপি ও আইনজীবী নেতা এড. নুরুল কবীর শরীফ, পৌর বিএনপি আইন সম্পাদক এড. আসাদুজ্জামান বিপ্লব জিয়া পরিষদের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান সোহেল, সদর থানা জিয়া পরিষদ সভাপতি মাফিকুর রহমান সেলিম, সাধারন সম্পাদক আজহার মন্ডল,মহিলা দল নেত্রী দিবা চৌধুরী, এড.পারভীন, অধ্যাপক হারুন অর রশীদ, এড. জাহাঙ্গীর আলম প্রমুখ।

প্রেসবিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *