রাইডারকে ছাড়াই বিশ্বকাপে নিউজিল্যান্ডের প্রাথমিক দল ঘোষণা

খেলা

image_109444_0আসন্ন আইসিসি বিশ্বকাপের জন্য সোমবার নিউজিল্যান্ডের ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে। কিন্তু সেই দলে জায়গা পাননি তারকা ব্যাটসম্যান জেসি রাইডার।

কিন্তু বিশ্বকাপের স্কোয়াডে তার জায়গা পাওয়াটা অনেকটা প্রত্যাশিতই ছিল। তবে সম্প্রতি দুবাই সফরে ব্যক্তিগত কারণ দেখিয়ে এ-দল থেকে নাম প্রত্যাহার করে নেন রাইডার। এর একদিন আগে প্রাদেশিক একটি ম্যাচে অনুপস্থিত ছিলেন। এসবই নির্বাচকদের তাকে নিয়ে নতুন করে ভাবতে বাধ্য করেছে। দারুণ প্রতিভাবান এই ক্রিকেটারের ক্যারিয়ার বিভিন্ন সময়ে বেশ কিছু ঘটনার কারনে সমালোচনার মুখে পড়েছে। বিশেষ করে প্রায়ই মদ্যপানের ঘটনা বেশ বিতর্কের সৃষ্টি করে। কিন্তু সবকিছুকে পেছনে ফেলে আগামী ফেব্রুয়ারিতে শুরু হওয়া বিশ্বকাপের জন্য তাকে দলের নেবার প্রাথমিক শর্ত হিসেবে নিউজিল্যান্ডের এ-দলের সফরকে বিবেচনা করা হয়েছিল। নয় মাস আগে অকল্যান্ডে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগের রাতে রাইডারের মদ পানের বিষয়টি সামনে চলে আসার পর থেকে তিনি নিউজিল্যান্ড দলের বাইরে আছেন। এই ঘটনায় রাইডারের সাথে থাকা ফাস্ট বোলার ডগ ব্রেসওয়েল অবশ্য বিশ্বকাপের প্রাথমিক দলে জায়গা পেয়েছেন। সংযুক্ত আরব আমিরাতে নিউজিল্যান্ড-এ দলের হয়ে তার পারফরমেন্স ছিল চোখে পড়ার মত। তিনটি এ-দলের ম্যাচে তার পাঁচ উইকেট প্রাপ্তি নির্বাচকদের তার ওপর আস্থা ফিরিয়ে আনে।

কোচ মাইক হেসনের বিবেচনায় ৩০ জনের দলে কোন নতুন খেলোয়াড় অন্তর্ভুক্ত হয়নি। আগামী মাসে ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করবে নিউজিল্যান্ড।

স্কোয়াড: কোরি এন্ডারসন, হামিশ বেনেট, ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, নেইল ব্রুম, ডিন ব্রাউনলি, কলিন ডি গ্র্যান্ডহোম, এ্যান্টন ডেভিচিচ, গ্র্যান্ট এলিয়ট, এন্ড্রু এলিস, জেমস ফ্র্যাংকলিন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, রোনিল হিরা, টম ল্যাথাম, মিশেল ম্যাককেনগান, ব্রেন্ডন ম্যাককালাম, ন্যাথান ম্যাককালাম, কাইল মিলস, এ্যাডাম মিলনে, কোলিন মুনরো, জেমস নিশাম, রব নিকোল, লুক রোচি, হামিশ রাদারফোর্ড, টিম সাউদি, রস টেইলর, ড্যানিয়েল ভেট্টরি, বিজে ওয়াটলিং এবং কেন উইলিয়ামসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *