বন্দুকযুদ্ধে আরও ৮ জন নিহত

Slider জাতীয়

118534_fire

ঢাকা: সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযানে কথিত বন্দুকযুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে সাত জেলায় আরও আটজন নিহত হয়েছে।

পুলিশ ও র‌্যাব বলছে, মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সকাল পর্যন্ত সাত জেলায় অপরাধীদের সাথে বন্দুকযুদ্ধ হয়। নিহতরা সবাই মাদক বিক্রেতা।

নিহতরা হলেন- রংপুর সদর উপজেলার শাহিন মিয়া (৩০), কুমিল্লা সদর উপজেলার নুরুল ইসলাম ইসহাক ওরফে ইসা (৪০), কুষ্টিয়ার কুমারখালী উপজেলার ফটিক ওরফে গাফফার (৩৭), একই জেলার ভেড়ামারা উপজেলার লিটন শেখ (৪০), ফেনীর শহরতলী এলাকার মো. ফারুক (৩৫), গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার রাজু মিয়া, লালমনিরহাট সদর উপজেলার এশার আলী (৩৫) ও জামালপুরের শহরতলী এলাকায় নিহত ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি।

সারাদেশে মাদকবিরোধী অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর কথিত এই বন্দুকযুদ্ধে বিভিন্ন জেলায় গত পাঁচ দিনে এ পর্যন্ত অন্তত ৩৩ জনের মৃত্যু হলো। আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, অভিযানের সময় মাদক চক্রের সদস্যরা গুলি চালালে পাল্টা গুলিবর্ষণ হয়, তাতেই এদের মৃত্যু ঘটে। তবে বিভিন্ন সময়ে নিহতদের পরিবারের পক্ষ থেকে অভিযোগ এসেছে, ধরে নিয়ে হত্যা করা হয় তাদের স্বজনদের।

মানবাধিকার সংগঠনগুলো এসব বন্দুকযুদ্ধ বা ক্রসফায়ারের ঘটনাকে ‘বিচারবহির্ভূত হত্যা’ হিসেবে বর্ণনা করে তা বন্ধের দাবি জানিয়ে আসছে। এছাড়াও মাদকের বিস্তার নিয়ে উদ্বেগ থাকলেও সংশয় প্রকাশ করে হতাহতের ঘটনায় উদ্বেগ প্রকাশ করছেন মানবাধিকারকর্মীরা।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *