দিনাজপুরে রেলের টিকিট কালোবাজারি, একজনের কারাদণ্ড

Slider গ্রাম বাংলা

195322_bangladesh_pratidin_DINAJPUR_TIKET_Kalob

দিনাজপুরে রেলের টিকিট কালোবাজারি করার দায়ে শহরের ষ্টেশন রোডস্থ ২ দোকানে সিলগালা ও ১ জনের ৬ মাসের জেল প্রদান করে ভ্রাম্যমাণ আদালত। আজ রবিবার শহরের ষ্টেশন রোডে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. নুরুজ্জামান এ রায় দেন।

জানা যায়, আজ দুপুর ১২টায় শহরের ষষ্টিতলা নিবাসী মো. মনির সরকারের ছেলে স্টেশন রোডস্থ একটি ফ্লেক্সিলোড ও বিকাশের দোকানের স্বত্ত্বধিকারী মো. সালাম সরকার-এর নিকট অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ নুরুজ্জামান সরেজমিনে অনলাইনের মাধ্যমে একটি রেলের টিকিট ক্রয় করেন। ক্রয়কৃত রেলের টিকিটের প্রকৃত মূল্যে ৮৯২ টাকা কিন্তু টিকিটের অতিরিক্ত ২ শত টাকাসহ ১ হাজার ১ শত টাকা মূল্যে ক্রয় করেন। টিকিটটি ক্রয় করার পর উপস্থিতভাবে রেলের টিকিট কালোবাজারি মো. সালাম সরকারকে ৬ মাসের বিনাশ্রম জেল, ২০ হাজার টাকা নগদ অর্থ জরিমানা অনাদায়ে আরো ১ মাসের জেল প্রদান করেন ভ্রাম্যমান আদালত পরিচালনাকারি নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আফতাবুজ্জামান আল ইমরান। ভ্রাম্যমান আদালত পরে দিনাজপুর রেল ষ্টেশন প্লাট ফর্মে আরো ১ টি দোকানে সিলগালা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. নুরুজ্জামান বলেন ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০০৯ সালের ৪০ ধারায় মো. সালাম সরকারকে উক্ত সাজা প্রদান করা হয়েছে।

উল্লেখ্য যে, মো. সালাম সরকারকে ইতি পূর্বে গত ২৮ ফেব্রুয়ারি একই অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান ৩ দিনের জেল প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *