ইশাকে লাঞ্ছিত করার ঘটনার নতুন মোড়, এবার ছাত্রীদের শোকজ

Slider ফুলজান বিবির বাংলা

download (1)

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হলের ছাত্রীদের হাতে শাখা ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান ইশার লাঞ্ছিত হওয়ার ঘটনায় বেশ কয়েকজন ছাত্রীকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়েল প্রক্টর স্বাক্ষরিত এ নোটিশে ছাত্রীদের দোষী সাব্যস্ত করার বিষয়ে স্পষ্ট উল্লেখ করা হয়েছে। গত ১৮ এপ্রিল শৃঙ্খলা পরিষদের সুপারিশে ৩০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী দু’সপ্তাহের মধ্যে লিখিতভাবে প্রক্টর বরাবর কারণ দর্শাতে বলা হয়েছে এ ছাত্রীদেরকে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১০ এপ্রিল মধ্যরাতে কবি সুফিয়া কামাল হলের আবাসিক ছাত্রীদের মধ্যে আপনি পরিকল্পিতভাবে মিথ্যা ও গুজব ছড়িয়েছেন। ছাত্রীদের মধ্যে বিভ্রান্তিকর অপবাদ পরিবেশন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি ছড়িয়েছেন। এ ধরনের পূর্বপরিকল্পনা, ষড়যন্ত্র ও প্রচারণা হলের ছাত্রীদের ভীষণভাবে উত্তেজিত ও আতঙ্কিত করে। তাছাড়া, আপনি পূর্বপরিকল্পনা অনুসারে সংঘবদ্ধ হয়ে ইশাকে মারধর, লাঞ্ছিত, গলায় জুতার মালা পরানো এবং তার বস্ত্র হরণ করেন। হলের গঠিত তদন্ত কমিটি এর সাথে আপনার জড়িত থাকার প্রমাণ পেয়েছে। এ কার্যকলাপ ঢাবির নিরাপত্তা ও মর্যাদাকে ক্ষুণ্ন করেছে, যা বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ও আইনের পরিপন্থী।
এতে আরো বলা হয়, নির্দিষ্ট সময়ের মধ্যে কোনো জবাব না পেলে বিশ্ববিদ্যালয় কর্তপক্ষ আপনার বিরুদ্ধে একতরফাভাবে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *