গাসিক নির্বাচনে বিএনপির প্রার্থী থাকা না থাকা নিয়ে সংশয়!

Slider টপ নিউজ সারাদেশ

31350426_2070229833236307_8317051671595188224_n

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সঠিক ভোট হলে খুলনায় লক্ষাধিক ভোটে তাঁদের প্রার্থী জয়লাভ করতেন। খুলনায় সরকার নতুন কৌশল নিয়েছে, তাই ভোটের পরিবেশ দৃশ্যত ভালো থাকলেও ভেতরে সবকিছু গোলমাল ছিল। গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে যাওয়া না-যাওয়া প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘এর সঙ্গে বহু রাজনৈতিক কৌশল জড়িত রয়েছে। সেটা আমরা আলোচনা করে সিদ্ধান্ত নেব। এমনকি ভবিষ্যতে স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে বিএনপি সিদ্ধান্ত নেয়নি বলেও জানান ফখরুল।

গতকাল বুধবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

অনুসন্ধানে দেখা যায়, খুলনা ও গাজীপুর সিটি নির্বাচন এক সিডিউলে ছিল। আদালত নিষেধাজ্ঞা দিয়ে আবার বাতিল করায় গাজীপুর সিটি নির্বাচন পুনরায় তারিখ হয়েছে ২৬ জুন। এরই মধ্যে খুলনার নির্বাচনী ফলাফল প্রত্যাখ্যান করে বিএনপি নির্বাচন কমিশনের পদত্যাগ দাবী করেছেন। একই সঙ্গে বিএনপির মহাসচিব বলেছেন, এই সরকারের অধীন আগামী স্থানীয় সরকার নির্বাচনগুলোতে বিএনপি অংশ গ্রহন করবে কি না, তাও ভাবতে হবে।

বিশ্লেষকেরা বলছেন, নারায়ানগঞ্জ ও চট্রগ্রাম সিটি নির্বাচন থেকে বিএনপি শেষ সময়ে পিছিয়ে গেছে। খুলনায় না থাকার মত ছিল শেষ সময় পর্যন্ত। বিএনপি খুলনার আদলে গাজীপুর সিটি নির্বাচন হতে পারে এই আশংকায় গাজীপুর থেকেও নিজেদের প্রার্থী সরিয়ে নিতে পারে এমন আশংকা বর্তমান।

তাই, আগামী ২৬ জুন গাসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার শেষ পর্যন্ত মাঠে থাকতে পারবেন কি না এটা নিয়ে সন্দেহ ও সংশয় দেখা দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *