রাঙামাটির কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যার ভবন নির্মাণ কাজ শুরু

Slider চট্টগ্রাম

212414_bangladesh_pratidin_Kaptai_Pic-01

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের ৫০ শয্যায় উন্নীতকরণ ভবন নির্মাণ কাজ শুরু হয়েছে। বুধবার দুপুরে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন, সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

এসময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি জেলা সিভিল সার্জন ডা: শহীদ তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মং মার্মা, কাপ্তাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও কাপ্তাই উপজেলা সাবেক চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মফিজুল হক উপস্থিত ছিলেন।

কাপ্তাই উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন কালে সাবেক এ পাবর্ত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেন, বর্তমান সরকার অর্থাৎ ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ পাবর্ত্যাঞ্চলকে অনেক উন্নয়নর দিকে এগিয়ে নিয়েছে। সে উন্নয়নের ধারা ধরে রাখার দায়ীত্ব পার্বত্যবাসীর। যারা সরকারের এ উন্নয়নের ধারা বাধাগ্রস্থ করতে চায় একটি সশস্ত্র গোষ্ঠী। তারা চায়না পাহাড় উন্নত হোক, পাহাড়ের মানুষ সে উন্নয়নের সুফল ভোগ করুক। সশন্ত্র সন্ত্রাসীরা অবৈধ অস্ত্রের জোড়ে পাহাড়ে ত্রাসের রাজ্যত্ব কায়েম করতে চায়।

তিনি আরও বলেন, সরকার যখন পাহাড়ের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার জন্য মেডিক্যাল কলেজ স্থাপনের উদ্যোগ নিলো। তখন একটি মহল তা বাধাগ্রস্থ করারজন্য রাঙামাটিতে সহিংসতা সৃষ্টি করলো। সে সহিংসতায় অনেক জানমালের ক্ষতিও হয়েছে। কিন্তু তারপরও রাঙামাটি মেডিক্যাল কলেজ স্থাপন বাধাগ্রন্থ করতে পারেনি। যখন মেডিক্যাল কলেজের কার্যক্রম চালু হলো, তখন তাদের সন্তানরা সে কলেজে সুফল ভোগ করছে। যারা সরকারের উন্নয়নকে বাধাগ্রস্থ করে মানুষকে কষ্ট দিতে চায় তাদের পরিনাম কখনো ভাল হবেনা। সরকার সহিংসতাকারী, অশান্তি সৃষ্টিকারীকে কখনো ক্ষমা করবেনা।

তিনি এসময় সশস্ত্র সন্ত্রাসীদের অবৈধ অস্ত্রে পরিহার করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহবান জানান। এ আগে তিনি কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীত করণ ভবন নির্মাণ কাজ ঘুড়ে দেখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *