আইজিপির সঙ্গে মার্কিন সহকারী মন্ত্রীর সাক্ষাৎ

জাতীয়

jkkkআমেরিকার আন্তর্জাতিক মাদকদ্রব্য ও আইন-শৃঙ্খলা প্রয়োগ বিষয়ক সহকারী মন্ত্রী উইলিয়াম ব্রাউনফিল্ড পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। রোববার সকালে পুলিশ সদর দফতরে এ সাক্ষাৎ হয়।

সাক্ষাতকালে আইজিপি বাংলাদেশ পুলিশের কার্যক্রম সম্পর্কে মার্কিন সহকারী মন্ত্রীকে অবহিত করেন। আইজিপি বলেন, “আমরা বাংলাদেশ পুলিশকে ফোর্স থেকে সার্ভিসে রূপান্তরের কার্যক্রম চালিয়ে যাচ্ছি। আমরা সেবাধর্মী একটি জনমুখী পুলিশি ব্যবস্থা গড়ে তুলতে অঙ্গীকারাবদ্ধ।”

তিনি বলেন, “মাদক পাচার, সাইবার ক্রাইম, বিজ্ঞান ভিত্তিক তদন্ত কার্যক্রমসহ বিভিন্ন ক্ষেত্রে নানামুখী চ্যালেঞ্জ মোকাবিলা করে পুলিশকে দায়িত্ব পালন করতে হয়।”

উইলিয়াম ব্রাউনফিল্ড জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের পেশাদারিত্বের ভূয়সী প্রশংসা করেন। তিনি বাংলাদেশ পুলিশের সক্ষমতা বাড়াতে মার্কিন সহায়তার আশ্বাস দেন। তিনি বলেন, “মার্কিন সরকার বাংলাদেশ পুলিশের সক্ষমতা বাড়াতে স্পেশালাইজড ট্রেনিংসহ সার্বিক সহায়তা দেবে।”
আইজিপি মার্কিন সহকারী মন্ত্রীকে ক্রেস্ট উপহার দেন।

সাক্ষাতকালে পুলিশ সদর দফতরের ডিআইজি (অপারেশন) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত ডিআইজি (স্পেশাল ক্রাইম এন্ড প্রসিকিউশন) মো. জহিরুল ইসলাম ভূঁইয়া, এআইজি (গোপনীয়) মাহ্ফুজুর রহমান এবং ঢাকাস্থ মার্কিন দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *