নায়িকারা এখন ব্যস্ত স্টেজ শো, বিজ্ঞাপনে

Slider বিনোদন ও মিডিয়া

20840

কয়েক বছর ধরেই ঢাকার চলচ্চিত্রে সুখবর নেই। গত বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-এপ্রিল) চেয়ে চলতি বছরের একই সময়ে ছবি মুক্তির সংখ্যা প্রায় অর্ধেকে নেমে এসেছে। গতবছর এ সময়ে ছবি ছিল  ২৪ টি, এ বছরে ছবির সংখ্যা ১৫ টি। কমেছে ছবি নির্মাণের সংখ্যাও। এর প্রভাব পড়েছে ঢালিউডের বেশ কয়েকজন শীর্ষস্থানীয় নায়িকাদের ওপরও। চলচ্চিত্রে তাঁদের কাজ কমেছে।

এই তালিকায় আছেন অপু বিশ্বাস, বিদ্যা সিনহা মিম, নুসরাত ফারিয়া, পরীমনিসহ বেশ কয়েকজন নায়িকা। বর্তমানে
এসব নায়িকার মধ্যে কারও হাতে একটি ছবিও নেই, কারও হাতে আছে এক-দেড় বছর আগের পুরোনো ছবি। নতুন ছবি নেই বললেই চলে। তবে দেশ ও দেশের বাইরে স্টেজ শো, শোরুম উদ্বোধন কিংবা বিজ্ঞাপনে নায়িকারা ব্যস্ত আছেন। গত ফেব্রুয়ারির শুরুর দিকে নুসরাত ফারিয়া অভিনীত শেষ ছবি ইন্সপেক্টর নটি কে মুক্তি পায়। এরপর থেকে হাতে কোনো ছবি নেই, নতুন কোনো ছবিতে চুক্তিবদ্ধও হননি তিনি। ফারিয়ার কথা, ভালো কাজের অপেক্ষায় সময় নিয়েছেন তিনি। বড় পর্দার এই অভিনেত্রী বলেন, ‘ইচ্ছা করলে মাঝের সময়টাতে কয়েকটি ছবিতেই চুক্তিবদ্ধ হতে পারতাম। বুঝেশুনে কাজ করতে হবে। রোববার (কাল) কলকাতা যাচ্ছি। শিগগিরই নতুন খবর দিচ্ছি। ’

তবে মাঝের সময়টাতে ফারিয়া তাঁর নিজের গাওয়া ‘পটাকা’ শিরোনামে একটি গানের ভিডিওতে নিজেই মডেল হয়েছেন। সম্প্রতি গানটি ইউটিউবে অবমুক্ত হওয়ার পর থেকে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন এই নায়িকা। মাস ছয়েক আগে একটি বিজ্ঞাপনে মডেল হয়ে দীর্ঘ বিরতির পর আবার ফিরে এসেছেন ঢালিউডের শীর্ষ নায়িকা অপু বিশ্বাস। এরপর মাস দুই আগে ওপারে চন্দ্রাবতী ও জানবাজ নামে দুটি ছবিতে চুক্তিবদ্ধ হন তিনি। ছবির শুটিং এখনো শুরু হয়নি।

অপু বিশ্বাস বলেন, ঈদের পরপরই শুটিং শুরুর কথা আছে। ছবির শুটিং না করলেও দেশ ও দেশের বাইরে স্টেজ শো, শোরুম উদ্বোধনের কাজ নিয়ে ব্যস্তই আছেন এই ঢালিউডকন্যা।

মাসখানেক আগে কলকাতা থেকে সুলতান ছবির কাজ শেষ করে ফিরেছেন বিদ্যা সিনহা মিম। বছর দুই আগে শুরু করা দাগ ছবির একটি গানের কিছু অংশের কাজ বাকি। নতুন কোনো ছবি হাতে নেই এই সাবেক লাক্স তারকার। এ ব্যাপারে মিম বলেন, ‘অনেক কাজ আসছে কিন্তু গল্প পছন্দ হচ্ছে না। ’ তবে স্টেজ শো, বিজ্ঞাপনে কাজ করছেন তিনি। মিম জানান, গত মাসে কানাডায় ঘুরতে গিয়ে দুটি জায়গায় স্টেজ শো করেছেন। এ মাসেই একটি বিজ্ঞাপনের কাজ করবেন তিনি।

একই অবস্থা পরীমনির। এক-দেড় বছর আগের কয়েকটি ছবি মুক্তির তালিকায় আছে। মাস ছয়েক আগে চুক্তি হওয়া বাহাদুরি ছবির দুটি গানের শুটিং বাকি। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ক্ষত ছবির কাজ এ মাসে শুরুর কথা। কিন্তু ছবির পরিচালক আপাতত শুটিং শুরু না হওয়ার আভাস দিয়েছেন। বর্তমানে একটি বিজ্ঞাপনের শুটিংয়ে কলকাতায় অবস্থান করছেন পরীমনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *