বজ্রপাতে তিন জেলায় ছাত্রী ও কৃষকসহ পাঁচজন নিহত

Slider গ্রাম বাংলা

315894_165

দেশের তিন জেলায় শনিবার বজ্রপাতে কৃষক ও ছাত্রীসহ ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সুনামগঞ্জ জেলায় এক এইচএসসি পরীক্ষার্থী ও এক কৃষক, ঝিনাইদহের দুই উপজেলায় কৃষকসহ দু’জন ও কুমিল্লার চান্দিনায় এক কৃষক রয়েছেন।

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা জানান, সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের সাক্কুয়ার হাওরে শনিবার দুপুরে বজ্রপাতে ইসলামগঞ্জ ডিগ্রি কলেজের এক এইচএসসি পরীক্ষার্থী ও এক কৃষক মারা গেছেন। এরা হলেন উজান সাফেলা গ্রামের রাধিকা রঞ্জন দাসের মেয়ে রেখা রানী দাস (১৮) ও একই ইউনিয়নের ভাটি সাফেলা গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে কৃষক মোঃ একলাছুর রহমান (৪৫)।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, দুপুরে এখলাছুর রহমান গ্রামের পাশে সাক্কুয়ার হাওরে ধান কাটার সময় এবং রেখা রানী দাস হাওরে পিতার জন্য দুপুরের খাবার নিয়ে যাওয়ার পথে বজ্রপাতে গুরুতর আহত হন। খবর পেয়ে স্বজনরা তাদের সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসার সময় রাস্তায় রেখা রানী দাস মারা যান।

আর এখলাছুর রহমান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শহীদুল্লাহ দু’জনের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন। সদর হাসাপাতালের আবাসিক চিকিৎসক মোঃ রফিকুল ইসলাম জানান, তাদের শরীরের অধিকাংশ জায়গা পুড়ে যাওয়ায় তাদের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, গত দু’সপ্তাহে সুনামগঞ্জ জেলায় বজ্রপাতে ১৬ জন মারা গেছেন বলে হাসপাতাল সূত্রে জানা যায়। ঝিনাইদহ ও হরিনাকুন্ডু সংবাদদাতা জানান, গতকাল দুপুরে ঝিনাইদহ জেলার হরিণাকুন্ড ও মহেশপুর উপজেলায় বজ্রপাতে দু’জনের মৃত্যু হয়েছে। হরিণাকুন্ড উপজেলার ভালকি বাজারে শনিবার দুপুরে বজ্রপাতে কৃষক মনোয়ার হোসেন (৪৫) মারা যান। হরিণাকুন্ড থানার ওসি কেএম শওকত হোসেন জানান, মনোয়ার মাঠে ধান দেখতে গিয়ে বজ্রপাতের আঘাতে মাটিতে লুটিয়ে পড়েন। স্থানীয়রা তাকে হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়।

অন্যদিকে গতকাল বিকেল ৪টার দিকে মহেশপুর উপজেলার মির্জাপুর হাটখোলার কাছে বজ্রপাতে নির্মল কুমার শর্মা (৪৮) নামে একজন মারা গেছে। তিনি উপজেলার বাথানগাছি মিস্ত্রি পাড়ার মদন কুমার শর্মার ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নির্মল মির্জাপুর থেকে বাড়ি ফেরার সময় পথিমধ্যে বজ্রপাত হলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে স্থানীয়রা তাকে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

চান্দিনা (কুমিল্লা) সংবাদদাতা জানান, চান্দিনায় বজ্রপাতে রহমত আলী (৪৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। শনিবার বিকাল ৫টায় উপজেলার গল্লাই ইউনিয়নের উত্তর গল্লাই ও মীরাখোলা গ্রামের ফসলের মাঠে এ ঘটনা ঘটে। রহমত আলী গল্লাই উত্তরপাড়া গ্রামের মৃত আক্কাস আলীর ছেলে।

স্থানীয় বাসিন্দা বশির আহমেদ জানান, শনিবার বিকেলে ঝড়-বৃষ্টির মধ্যে ধান কাটার সময় বজ্রপাতে রহমত মারা যায়। চান্দিনা থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ জানান, বিষয়টি শুনেছি তবে বিস্তারিত জানিনা। খোঁজ নেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *