কর্ণফুলী নদীর তীরে ইংরেজি মাধ্যমের স্কুলছাত্রীর লাশ উদ্ধার

Slider টপ নিউজ

642866685f0dd021da43a4f7d4c04491-59cf8fc3b6e48

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরের নেভাল একাডেমির কাছে কর্ণফুলী নদীর তীর থেকে ইংরেজি মাধ্যমের এক স্কুলছাত্রীর (১৬) লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে নিজের বাড়ি থেকে বের হওয়ার পর থেকে মেয়েটির সন্ধান পাওয়া যাচ্ছিল না। বুধবার সকালে ওই কিশোরীর লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় বুধবার সন্ধ্যায় এক কিশোরকে নগরের পাঁচলাইশ এলাকার বাসা থেকে আটক করা হয়েছে। পুলিশ বলছে, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত এই কিশোরের সঙ্গে ছিল ওই কিশোরী। তারা একটি অভিজাত রেস্তোরাঁয় একসঙ্গে খাওয়া-দাওয়া করে, যার ভিডিও ফুটেজ পেয়েছে পুলিশ।

ময়নাতদন্তের জন্য বুধবার বিকেলে ছাত্রীর লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। এক ভাই ও তিন বোনের মধ্যে ওই কিশোরী সবার বড়। সে নগরের একটি ইংরেজি মাধ্যম স্কুলের ছাত্রী ছিল।

পারিবারিক সূত্র জানা গেছে, কিশোরীর বাবা চট্টগ্রামের ব্যবসায়ী। তিনি আমদানি-রপ্তানির ব্যবসা করেন। তাঁদের গ্রামের বাড়ি কক্সবাজারের টেকনাফে। তাঁর বড় মেয়ে ছাড়াও একমাত্র ছেলেও একই স্কুলে পড়াশোনা করে।

পুলিশ সূত্র জানিয়েছে, পতেঙ্গা নেভাল একাডেমির সামনে কর্ণফুলী নদীর তীরে পাথরের ওপর কিশোরীর লাশ পড়ে থাকতে দেখা যায়। নগরের কর্ণফুলী অঞ্চলের সহকারী কমিশনার মো. জাহিদুল ইসলাম প্রথম আলোকে বলেন, কিশোরীর মুখ ও হাঁটু থেঁতলানো। পাথরে পড়ে গিয়ে থেঁতলে গিয়েছে নাকি পাথর দিয়ে কেউ থেঁতলে দিয়েছে, তা ময়নাতদন্ত প্রতিবেদন না পাওয়া পর্যন্ত বলা যাবে না। তদন্তের মাধ্যমে অপরাধীদের ধরার চেষ্টা চলছে।

কিশোরীর বাড়ির নিরাপত্তারক্ষী বলেন, মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটায় মেয়ের বাবা মসজিদে নামাজ পড়তে যান। এর কয়েক মিনিটের মধ্যে মেয়ের ছোট ভাই ও চাচাতো ভাই বাইরে যায়। ভাই বের হওয়ার দুই-আড়াই মিনিট পর মেয়েটিও বাসা থেকে বের হয়েছিল। এরপর থেকে তার সন্ধান পাওয়া যাচ্ছিল না।

পারিবারিক সূত্র জানায়, ওই কিশোরী ঘর থেকে বের হওয়ার সময় তার মা বিশ্রামে ছিলেন। কিশোরীর হাতে মোবাইল থাকলেও সিম ছিল না। স্কুলে যাতায়াত ছাড়া তার মোবাইলে সিম দেওয়া হতো না। তবে বাসায় ওয়াইফাই সংযোগ আছে। ইন্টারনেটের মাধ্যমে সে বন্ধুদের সঙ্গে যোগাযোগ করত।

কিশোরীর চাচা প্রথম আলোকে বলেন, ভাতিজির মৃত্যুর ঘটনায় পরিবারের সবাই শোকাহত। কোনো ছেলের সঙ্গে তার যোগাযোগ থাকতে পারে, সেই ধারণা কারও নেই।

নগরের বন্দর অঞ্চলের পুলিশের অতিরিক্ত উপকমিশনার আরেফিন জুয়েল বলেন, আটক কিশোর নগরের একটি ইংরেজি মাধ্যম স্কুলের ছাত্র। মঙ্গলবার সন্ধ্যায় খাওয়া-দাওয়া সেরে সিএনজিচালিত একটি অটোরিকশায় কিশোরীকে নাকি তুলে দেয় সেই কিশোর। তারপর কী ঘটেছে, তা জানতে কিশোরকে জিজ্ঞাসাবাদ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *