গাজীপুর সিটি নির্বাচনে ২৯৪ প্রার্থীর প্রতীক সহ নির্বাচনী প্রচারণা শুরু

Slider গ্রাম বাংলা ফুলজান বিবির বাংলা

hasan sarker

গাজীপুর: বাংলাদেশে আয়তনের দিক থেকে সবচেয়ে বড় গাজীপুর সিটি নির্বাচনে ৭ মেয়র প্রার্থী সহ ২৯৪ জন প্রার্থী প্রতীক সহ নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে।

আজ মঙ্গলবার ছিল প্রতীক বরাদ্ধের দিন। এর আগে সোমবার বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের সময়সীমা ছিল। ২ মেয়র প্রার্থী সহ ৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করায় মোট প্রতিদ্বন্ধি প্রার্থীর সংখ্যা দাঁড়িয়েছে ২৯৪ জনে।

এবারের নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম ও বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকারসহ মেয়র পদে সাত জন, সাধারণ কাউন্সিলর পদে ২৫৬ জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর পদে ৮১ প্রার্থী প্রতিদ্বন্ধিতার করছেন। সব মিলিয়ে একজন মেয়র, ৫৭ জন কাউন্সিলর ও ১৯জন সংরক্ষিত নারী কাউন্সিলর সহ ৭৭ পদে এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে একজন পুরুষ কাউন্সিলর বিনাপ্রতিদ্বদ্ধিতায় নির্বাচিত হওয়ায় ৭৬ পদের বিপরীতে মোট ২৯৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতার করছেন।

আজ মঙ্গলবার গাজীপুর শহরের বঙ্গতাজ পৌর অডিটোরিয়ামে অবস্থিত রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে তারা প্রতীক বরাদ্ধ পান। প্রতীক পেয়ে দলীয় কর্মী সমর্থকদের নিয়ে ভোটের মাঠে চলে যান প্রার্থীরা। প্রতীক হাতে মিছিল সহকারে দলীয় প্রার্থীরা নিজ নিজ দলীয় কার্যালয়ে যান এবং কর্মী সভা করেন। এরপর চলে যান ভোটের মাঠে। আর স্বতন্ত্র প্রার্থীরা সরাসরি চলে যান ভোটের মাঠে।

এদিকে জামায়াতে ইসলামী সমর্থিত প্রার্থী ছানাউল্লাহ বিএনপি প্রার্থীর সমর্থনে ও জাসদের প্রার্থী রাশেদুল হাসান রানা আ: লীগের প্রার্থী জাহাঙ্গীর আলমের সমর্থনে নিজেদের মনোনয়নপত্র প্রত্যাহার করায় দুই জোট একক প্রার্থী নিয়ে মাঠে গেলো।

গাসিক নির্বাচনে ৪২০টি কেন্দ্রে ১১ লাখ ৩৮ হাজার ২০৪ জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ১৫ মে অনুষ্ঠিত হবে নির্বাচন।

এ দিকে বিএনপির মিডিয়া সেলের প্রধান সমন্বয়কারী ডা.মাজহারুল আলম প্রেরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিএনপির মেয়রপ্রার্থী হাসান সরকারকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী আলহাজ্ব হাসান উদ্দিন সরকারকে দলীয় প্রতীক ধানের শীষ বরাদ্দ করা হয়েছে। এসময় দলের বিপুল সংখ্যক নেতাকর্মী এসময় রিটার্নিং অফিসারের কার্যালয়েরর ভেতরে ও বাইরে উপস্থিত ছিলেন।

প্রার্থী সহ পাঁচজনেরর নিকট দলীয় প্রতীক প্রতীক বরাদ্দ করা হয়। এসময় হাসান উদ্দিন সরকারের সাথে ছিলেন জেলা বিএনপি সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ফজলুল হক মিলন, জেলা সাধারন সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটি সদস্য এবং মিডিয়া সেলের প্রধান সমন্বয়কারী ডা.মাজহারুল আলম, গাজীপুর পৌর বিএনপি সভাপতি মীর হালিমুজ্জামান ননী, জেলা যুগ্মসম্পাদক সোহরাব উদ্দিন ও সাখাওয়াৎ হোসেন সবুজ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *