গাজীপুরে নৌকা প্রতীকের প্রচারণা বাঁধাহীন!

Slider টপ নিউজ

Gazipur Pic 04

গাজীপুর অফিস: গাজীপুর সিটিকর্পোরেশন নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারণার ঘোষনা আসবে ২৪ এপ্রিল। তবে নির্বাচন কমিশন কর্তৃক প্রচারণা শুরুর ঘোষনা আসার আগেই বাঁধাহীন ভাবে প্রচারণা চালাচ্ছেন আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম।

অনুসন্ধানে জানা যায়, জাহাঙ্গীর আলম এরই মধ্যে মহানগরের সকল ওয়ার্ডের নির্বাচন পরিচালনা কমিটিও করেছেন। কমিটি গঠন ও দোয়া মাহফিলের নামে তিনি রীতিমত প্রচারণা চালাচ্ছেন। তিনি যেখানে যাচ্ছেন সেখাইনেই নৌকা প্রতীকের মিছিল হচ্ছে। অনেক সভায় ও প্রচারণায় ডাক ঢোল পিটিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন জাহাঙ্গীর আলম। অসংখ্য গণমাধ্যমে এই সকল সংবাদ আসলেও নির্বাচন কমিশন কার্যকর কোন পদেক্ষপ নিচ্ছে না।

রিটার্নিং অফিসার এ সকল অভিযোগের ভিত্তিতে গনমাধ্যমের প্রশ্নের জবাব বার বার এড়িয়ে যাচ্ছেন।
নির্বাচন কমিশন কর্তৃক প্রচারণা চালানোর ঘোষনার আগেই একজন প্রতিদ্বন্ধি প্রার্থীর প্রকাশ্যে প্রচারণা চালিয়ে যাওয়ার কারনে ভোটাররা মনে করছেন নির্বাচন প্রশ্নবিদ্ধ হতে পারে।

এ সকল বিষয়ে জাহাঙ্গীর আলমের সাথে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি। তবে তার পক্ষ থেকে বলা হচ্ছে, প্রচারণা নয়, দোয়া নিতেই প্রার্থী নানা জায়গায় যাচ্ছেন। এতে আচরণ বিধির কোন লংঘন হচ্ছে না।

সুশীল সমাজ মনে করছে, নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ করতে নির্বাচন কমিশনের দেয়া আচরণ বিধি সকলেরই মানা উচিত। না মানলে নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়ে যাবে এবং এর প্রভাব আগামী জাতীয় নির্বাচনেও পড়তে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *