এশাকে আজীবন বহিষ্কারের দাবি আন্দোলনকারীদের

Slider শিক্ষা

17331

কোটা সংস্কারের দাবিতে সুফিয়া কামাল হলের আন্দোলনকারী এক ছাত্রীকে মারধরের ঘটনায় ছাত্রলীগ সভানেত্রী ইশরাত জাহান এশাকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কারের দাবি তুলেছেন সরকারি চাকরির কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

আজ বুধবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংবাদ সম্মেলন করে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে এশাকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার করতে হবে। তা না হলে আন্দোলন আরও তীব্র আকার ধারণ করবে।

আন্দোলনকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের মাঝে অনুপ্রবেশকারী ঢুকে পড়েছে, তাদের ব্যাপারে আমাদের সজাগ থাকতে হবে, সতর্ক থাকতে হবে। অনুপ্রবেশকারীদের প্রতি সতর্ক থাকতে সাংবাদিকদের প্রতিও আহ্বান জানান তিনি।

উল্লেখ, গতকাল মঙ্গলবার মধ্যরাতে কবি সুফিয়া কামাল হলের ছাত্রলীগ নেত্রী এশা হলের যে সকল ছাত্রীরা আন্দোলনে অংশগ্রহণ করেছেন তাদের ওপর হামলা চালায় এবং একজন ছাত্রীকে মারধর করে। এঘটনায় হল ও ছাত্রলীগ থেকে এশাকে বহিষ্কার করা হয়েছে। পরে বিশ্ববিদ্যালয় থেকেও সাময়িক বহিষ্কার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *