নতুন বউ নিয়ে নিজ বাড়িতে রেলমন্ত্রী, বিশাল আয়োজনে হলো বৌভাত

টপ নিউজ

image_159720.rail-ministerনানা বর্ণাঢ্য আয়োজন ও নিজ বাড়িতে বৌভাত অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো ৬৭ বছর বয়সে বিয়ের করে দেশের বহুল আলোচিত রেলপথমন্ত্রীর বিয়ের অনুষ্ঠান। নিজের বাড়ি ও নিজ নির্বাচনী এলাকায় নতুন বউ নিয়ে প্রথমবারের মতো আসা রেলপথ মন্ত্রীর কুমিল্লার চৌদ্দগ্রামের বসুয়ারায় শনিবারের শেষ বৌভাত অনুষ্ঠানে ছিল অন্তত ১০ হাজার লোকের খাওয়ার আয়োজন। করা হয় বিশাল প্যান্ডেল। চৌদ্দগ্রামের মিয়ারবাজার থেকে মন্ত্রীর বাড়ি বসুয়ারা পর্যন্ত এলাকায় নানা স্থানে নির্মাণ করা হয় তোরণ। লাগানো হয় ফেস্টুন। বিয়ে বাড়ির সামনের আধা কিলোমিটার এলাকাজুড়ে আলোকসজ্জা করা হয়। বসুয়ারার বিশাল মাঠজুড়ে করা প্যান্ডেলের খাবারের সময় কর্মী ছিল অন্তত ৫০০ জন। বর-কনের জন্য ছিল আলাদা মঞ্চ যাতে অতিথিরা তাঁদের দেখতে পারেন। খাবার রান্না করেন ঢাকা থেকে আনা বাবুর্চি।
রলমন্ত্রী বৌভাতের বিশাল আয়োজনে অংশ নেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল), সংসদ সদস্য তাজুল ইসলাম, সাবেক এমপি নাছিমুল আলম চৌধুরী নজরুল, জেলা প্রশাসক মো: হাসানুজ্জামান কল্লােল, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব ওমর ফারুকসহ সরকারি বেসরকারি ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
বৌভাত অনুষ্ঠান শুরু হয় সকাল ১১টায় শেষ হয় বিকেল ৪টা। দুপুরে বৌভাত অনুষ্ঠানে নববধূ হনুফা আক্তার রিক্তাকে সোনার গহনায় সজ্জিত করে আনা হয় বৌভাতের মঞ্চে। এ সময় অতিথিরা তাদের সঙ্গে ফটোসেশনে মিলিত হন। বাংলাদেশে আলোচিত বিয়ে হিসেবে রেলমন্ত্রী মুজিবুল হকের বেৌকে দেখার জন্য বসুয়ারা গ্রামের মানুষ ভিড় জমায়।
বিয়ের অনুষ্ঠানে অতিথিদের জন্য খাবারের আয়োজনে ছিল কাচ্চি বিরিয়য়ানি, মোরগীর রোস্ট, পায়েস, কোল্ড ড্রিংকস, মিনারেল ওয়ার্টার, পান।
আমন্ত্রিত অতিথিরা যাতে কোনো প্রকার ভোগান্তির শিকার না হন সে জন্য আলাদা আলাদাভাবে প্যান্ডেল তৈরি করা হয়েছে।
রেলমন্ত্রী মুজিবুল হক মুজিবের ঘনিষ্ট সূত্র জানিয়েছেন, বৌভাত অনুষ্ঠানে ১০ হাজার লোকের আয়োজন করা হয়েছে। বিশাল এ আয়োজনে সব কিছুই আলাদা আলাদাভাবে আয়োজন করায় কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
উল্লেখ্য, ২৯ অক্টোবর ঢাকার খামার বাড়ির কৃষিবিদ ইনস্টিটিউটে হয় গায়ে হলুদের অনুষ্ঠান। ৩০ অক্টোবর রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব পাঁচ লাখ এক টাকা দেনমোহরে বিয়ে করেন কুমিল্লার চান্দিনা উপজেলার মীরাখলা গ্রামের অ্যাডভোকেট হনুফা আক্তার রিক্তাকে। ১৪ নভেম্বর ঢাকায় জাতীয় সংসদের এলডি হলে প্রথম বৌভাত অনুষ্ঠান হয়। তাঁর বিয়ে নিয়ে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আলোচনার ঝড় ওঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *