৭০ মেগাপিক্সেল নিয়ে আসছে নকিয়া

Slider তথ্যপ্রযুক্তি

untitled-1_2072

অনলাইন দুনিয়াতে গুঞ্জন চলছে নকিয়া ৯ নিয়ে। সেই গুঞ্জনের পাল্লা ভারি করতে এবার ফাঁস হলো আলোচিত এ ফোনের তথ্য। স্মার্টফোনটির বিশেষ সংযোজন হল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এখন জানা যাচ্ছে, আরও অনেক বেশি ফিচার নিয়ে মার্কেটে হাজির হতে চলেছে নকিয়ার এই নতুন সেটটি।

এদিকে ফাঁস হওয়া তথ‍্য থেকে জানা যায়, ডিভাইসটিতে রয়েছে ১৮:০৯ অনুপাতে ৬.০১ ইঞ্চি QHD AMOLED ডিসপ্লে। ডিভাইসটির পুরুত্ব হতে পারে ১৫০.৬×৭৫২×৭.৩×৭.৩ এমএম। নকিয়ার এই ফোনটিতে থাকছে ট্রিপল ক্যামেরা। ক্যামেরাগুলো থাকছে যথাক্রমে ৪১ মেগাপিক্সেল, ২০মেগাপিক্সেল এবং ৯.৭ মেগাপিক্সেলের সেন্সর৷ ক্যামেরাটিতে থাকবে ZEISS অপটিক্স এবং ৪এক্স অপটিক্যাল জুম৷ এছাড়া, সামনের দিকের ক্যামেরাটিতে থাকছে ২১ এমপি সেন্সর, ZEISS অপটিক্স এবং “উচ্চ মানের” কম আলোর ক্যাপাসিটি। এই ক্যামেরা দিয়েও ফোরকে ভিডিও করা যাবে।

সেরামিক ফিনিস স্টাইলে তৈরি ফোনটির ব্যাক সাইড, সঙ্গে ১৮ ক্যারেটের গোল্ড ফিনিশ থাকছে ক্যামেরা সেন্সসরকে ঘিরে।

৮ গিগাবাইট র‍্যামের পাশাপাশি বাড়তি স্টোরেজ সুবিধা দিতে থাকছে ২৫৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। এছাড়াও এতে রয়েছে ৩ হাজার ৯০০ মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি। প্রসেসর হিসেবে থাকতে পারে অক্টাকোর ২.৪ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫। আর থাকছে কিউ ওয়্যারলেস চার্জিং যা ব্যাটারিকে মাত্র ৩০ মিনিটে ৬০ % এর বেশি চার্জ করবে।

এছাড়াও ফোনটিতে থাকছে পানিরোধক সুবিধা, কুইক চার্জার ৪, আইরিশ স্ক্যানার ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।থাকবে ডুয়াল ন্যানো সিম এবং এর মধ্যে থাকছে ৩.৫ এমএম হেডফোন জ্যাক এবং একটি USB টাইপ- C পোর্ট ডিভাইসটি চার্জ করার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *