রাবিতে লোকজ জ্ঞান ও উন্নয়ন ভাবনা বিষয়ক সেমিনার

শিক্ষা
image_159697.rajsahi univercityরাজশাহী বিশ্ববিদ্যালয়ে লোকজ ভাবনা ও উন্নয়ন ভাবনা বিষয়ক পিপলস, পর্্যাকটিস অ্যান্ড প্যারাডাইম’ র্শীষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের  নৃবিজ্ঞান বিভাগ ও উন্নয়ন সংস্থা বারসিক ইনস্টিটিউট অব অ্যাপ্লাইড স্টাডিজের যেৌথ উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আজ শনিবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে দিনব্যাপী সেমিনারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন।
নৃবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ফয়জার রহমানের সভাপতিত্বে উদ্ভোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চেৌধুরী সারওয়ার জাহান, ছাত্র-উপদষ্টো অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন, প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ইলিয়াছ হোসেন, বারসিক’র পরিচালক সুকানত্ম সেনসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।
অনুষ্ঠানে বক্তারা বলেন, মানব জাতি বিভিন্ন সমস্যায় জর্জরিত। টিকে থাকার জন্য মানুষ নানাভাবে সেই সমস্যাকে সমাধানের চষ্টো করছে। যেহেতু সব সমস্যা মানুষের এককভাবে সমাধান করা সম্ভব না। সেহেতু বৈশ্বিক সমন্বয়ের মাধ্যমে এ সমস্যা সমাধান করা জরম্নরি।  এ ক্ষেত্রে বৈশ্বিক উন্নয়ন ফোরামে সবার মতামতের সুযোগ থাকা প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *