আইপিএলে না খেলার কারণে এক নম্বরে পাকিস্তান

Slider খেলা

4210

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) না খেলার কারণে পাকিস্তান এক নম্বর দল বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক কোচ ও ক্রিকেটার ওয়াকার ইউনিস। তিনি বলেন, টি-টোয়েন্টিতে আমাদের টিম এক নম্বর হওয়ার কারণ আমাদের ছেলেরা আইপিএলে খেলে না। সেজন্য ওরা মাটির কাছাকাছি আছে, মাথা ঘুরে যায়নি, আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চায়। বাচ্চা অবস্থায় খেলা শুরুর সময় তো একটা ছেলে ভাবে না, ক্রিকেট খেলে কোটি কোটি টাকা আয় করবো বরং ভালবাসে বলেই ক্রিকেটটা খেলে।

সম্প্রতি ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট ওয়াশ করে টি-টোয়েন্টিতে শীর্ষস্থান দখলে রাখায় সফল পাকিস্তান। এরই মধ্যে বহুদিন বাদে পাকিস্তানে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। ২০০৯ সালে পাকিস্তানে খেলতে আসা শ্রীলঙ্কা ক্রিকেট টিমের ওপর জঙ্গি হামলার পর সে দেশে আসতে চাইত না কোনো দেশ। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) শেষ দফার ম্যাচগুলিও পাকিস্তানের মাটিতেই হয়েছে। তারপরই এল ওয়েস্ট ইন্ডিজ টিম। আন্তর্জাতিক ক্রিকেট পুরোদমে আবার চালু হওয়ার ভালো পরিবেশ তৈরি হয়েছে বলে দাবি করছে পাকিস্তান।

এমনিতেই টি-টোয়েন্টিতে পাকিস্তানের উজ্জ্বল রেকর্ড। টানা সাতটি টি-২০ সিরিজ জিতেছে তারা। বিপক্ষের টিমগুলি কতটা শক্তিশালী, সেই প্রশ্ন উঠলেও পাকিস্তানের সাফল্য সম্পর্কে কোনো সংশয় নেই। এবার সেই সাফল্য নিয়ে ওয়াকার ইউনিসের ব্যাখ্যা, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) না খেলার কারণেই তাদের টিম আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এই ধারাবাহিক সাফল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *