চট্টগ্রামে বেসরকারি অ্যাম্বুলেন্স মালিক-চালকদের ধর্মঘটে রোগীদের দুর্ভোগ

চট্টগ্রাম সারাদেশ

image_159650.chittagong mapবেসরকারি মালিকানার অ্যাম্বুলেন্স মালিক-চালকদের ধর্মঘটের কারণে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে চট্টগ্রামের রোগীদের। পার্কিং নিয়ে জটিলতায় শনিবার চতুর্থ দিনের মতো চলছে অ্যাম্বুলেন্স মালিক-চালকদের ধর্মঘট, যার ফলে গুরুতর অসুস্থদেরও এখন বিভিন্ন বাহনে করে হাসপাতালে নিতে হচ্ছে।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের পাশের সড়ক এবং পাঁচলাইশ আবাসিক এলাকায় রাখা অ্যাম্বুলেন্স আটক ও সরিয়ে নিতে পুলিশের নির্দেশের পর বুধবার থেকে এই ধর্মঘট চলছে।
অ্যাম্বুলেন্স মালিক-চালকরা সড়কে ‍গাড়ি রাখার দাবিতে অনড়। অন্যদিকে পুলিশ বলছে, মালিকদের নিজস্ব ব্যবস্থায় রাখতে হবে যানবাহন।
এই ‍পাল্টাপাল্টির মধ্যে চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে চিকিৎসা নিতে আসা রোগী ও মৃতদের স্বজনদের কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে টেম্পু, অটোরিকশা ও মাইক্রোবাস ভাড়া করতে হচ্ছে।
গত ৩ ডিসেম্বর দুপুরে চমেক হাসপাতাল সংলগ্ন পপুলার ডায়গনস্টিক সেন্টারের পাশ থেকে তিনটি অ্যাম্বুলেন্স আটক করে পুলিশ। এসময় অবৈধ পার্কিংয়ের জন্য দুই চালকের বিরুদ্ধে মামলাও করা হয়। এরপরই ধর্মঘট আহ্বান করে চট্টগ্রাম হালকা মোটরযান অ্যাম্বুলেন্স মালিক-শ্রমিক সমন্বয় কমিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *