গাসিক নির্বাচন ভাবনা-৫: ফেইসবুকে উৎসব, উচ্ছাসের বাকী একদিন

Slider গ্রাম বাংলা টপ নিউজ বাংলার মুখোমুখি সামাজিক যোগাযোগ সঙ্গী সারাদেশ

29497522_572753233088609_110352342787817472_n

 

 

 

 

 

 

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর অফিস:  বিভিন্ন ফেইসবুক ওয়ালে অনেক মেয়র প্রার্থীদের এই ধরণের পোষ্টার আছে। ফেইসবুক ওয়াল শুধু নয় মহানগরের বিভিন্ন দেয়ালে, খুঁটিতে কিংবা রাস্তার পাশে এই রকম পোষ্টার রীতিমত শোভা পাচ্ছে। গাজীপুর সিটিকরপোরেশন নির্বাচনের সিডিউল ঘোষনার আর মাত্র একদিন বাকী। যদি সব ঠিক থাকে তবে ৩১ মার্চ ঘোষনা করা হবে গাসিকের নির্বাচনী সিডিউল।

বর্তমানে প্রচারণায় আওয়ামীলীগের  মেয়র প্রার্থীদের যে ভাবে দেখা যায়,  বিএনপিকে সে ভাবে দেখা যায় না। তবে জাসদের একজন মেয়র প্রার্থী প্রচারণায় ভাল জায়গা করেছেন।

অনুসন্ধানে দেখা যায়, নির্বাচন এখন সামাজিক যোগাযোগ মাধ্যম ও রাস্তা ঘাটে। যদিও সিডিওল এখনো  আসেনি। সিডিওল আসলে প্রার্থীর সংখ্যা কমবে। মনোনয়ন জমা ও প্রত্যাহারের পর দেখা যাবে কয়জন প্রার্থী থাকেন। আর তখনই শুরু হবে প্রকৃত নির্বাচনী উৎসব।

যারা মেয়র প্রার্থী হিসেবে জনগনের সামনে আছেন তাদের মধ্যে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন,  গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান, সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর আলম, গাজীপুর মহানগর যুবলীগের  আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল। মহাজোটের শরীক জাসদের মেয়র প্রার্থী রাশেদুল হাসান রানা।

বিএনপি থেকে বর্তমান মেয়র বিএনপির কেন্দ্রিয় নেতা অধ্যাপক এম এ মান্নান অন্যতম। সম্প্রতি বিএনপির কেন্দ্রিয় নেতা হাসান উদ্দিন সরকারও মেয়র নির্বাচন করবেন বলে জানা গেছে। এ ছাড়াও বিএনপির কেন্দ্রিয় নির্বাহী  কমিটির  সদস্য ডাঃ মাজহারুল আলম, গাজীপুর জেলা যুবদলের সভাপতি এডভোকেট এমদাদ খানও মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করবেন বলে মাঠে চাওড় আছে।

গাজীপুর সিটিকরপোরেশন নির্বাচনের সিডিউল ঘোষনার আর মাত্র একদিন বাকী। যদি সব ঠিক থাকে তবে ৩১ মার্চ ঘোষনা করা হবে গাসিকের নির্বাচনী সিডিউল। আর তখনি শুরু হবে নির্বাচনী আমেজ।

মাঠে এখন সবাই চাঙা। প্রত্যেকের কর্মী সমর্থকেরা প্রতিদিন কেন্দ্রের ভূয়া ম্যাসেজ দিচ্ছেন। মনোনয়ন পেয়ে গেছেন বলে যে সকল সংবাদ প্রতিদিন উঠানামা করে তার সবই ভূয়া। প্রকৃত সংবাদ জানতে ভোটারদের আরো সময় লাগবে।

সাধারণ ভোটাররা মনে করেন, মনোনয়ন প্রাপ্তীর ভুয়া সংবাদ যে প্রার্থীর পক্ষে বেশী প্রচার করা হবে, জনগন তার দিকে বেশী নাখোশ হতে পারেন।  তাই প্রচারণা করা ভাল, অপপ্রচার করলে নিজের জন্যই কাল হয়ে দাাঁড়াতে পারে এমন আশংকা অনেকের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *