নকল করলে আইসিটি আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে– ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবির

Slider শিক্ষা

IMG_0169

 

 

 

 

স্টাফ রিপোর্টার গাজীপুর অফিস: গাজীপুরের জেলা প্রশাসক ড.দেওয়ান মুহাম্মদ কবির বলেন, বর্তমান সরকার প্রশ্নপত্র ফাঁস ও নকলের ব্যাপারে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেল জরিমানাসহ খুব কঠোর ব্যবস্থা নেবে। নকল করে পাশ করলে ডাক্তার হয়ে রোগী মারা ছাড়া আর কিছুই দিতে পারবেনা।

মহামান্য রাষ্ট্রপতির কথার উদাহরণ টেনে তিনি আরও বলেন, প্রয়োজনে আরো কঠোর শাস্তির ব্যবস্থা করে হলেও প্রশ্ন ফাঁস ও নকল প্রতিরোধ করা হবে।

গাজীপুর টেকনিক্যাল এন্ড বিএম কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও বার্ষিক দোয়া কলেজের সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী এর সভাপতিত্বে সহকারী অধ্যাপক আসাদুজ্জামান আকাশ এর সঞ্চালনায় ও কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাগত বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হুমায়ুন কবির। প্রধান অতিথির বক্তব্যের ভ’ঁয়সী প্রশংসা করে নকলের বিরুদ্ধে সামাজিক সচেতনতা জরুরী বলে মত দেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মু্িক্তযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এস এম মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন ভূঁইয়া, গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. দেলোয়ার হোসেন। গাজীপুর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মুনির আহম্মেদ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কবি গোলাম মোস্তফা খান, ছাত্র জুয়েল রানা, হাসিবুর রহমান, সামসী ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *