জিয়া চ্যারিটেবল ট্রাস্ট: মামলা খালেদাকে আদালতে হাজির করা হচ্ছে না

Slider বাংলার আদালত

110861_m-6

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে বকশী বাজারে স্থাপিত বিশেষ আদালতে নেয়ার কথা থাকলেও শারীরিক অসুস্থতার কারণে তা সম্ভব হচ্ছে না। এ তথ্য নিশ্চিত করেছেন মহানগর দায়রা জজ আদালতের পিপি আবদুল্লাহ আবু। তিনি জানান, কারা কর্তৃপক্ষ কাস্টডি ওয়ারেন্ট পাঠিয়েছে। একই সঙ্গে কারা কর্তৃপক্ষ জানিয়েছে, তিনি (খালেদা জিয়া) অসুস্থ। তাই আদালতে তাকে আজ হাজির করা হবে না।
এর আগে সকাল থেকে আদালত এলাকায় নিরাপত্তা জোরদার করে আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশ ও র‌্যাবের সংখ্যা বাড়ানো হয়।আদালত এলাকার আশেপাশের দোকানগুলো বন্ধ করে দেয় আইনশৃঙ্খলা বাহিনী। আদালতে প্রবেশের সব রাস্তাও বন্ধ করে দেন তারা। জিয়া চ্যারিটেবল মামলায় আজ আসামি পক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য রয়েছে। ২২শে ফেব্রুয়ারি এ মামলায় দুদকের পক্ষ থেকে প্রোডাকশন ওয়ারেন্ট জারির আবেদন করা হয়। ওই আবেদনের ওপর ২৬শে ফেব্রুয়ারি শুনানি হয়। ওই দিন খালেদা জিয়ার আইনজীবীরা প্রোডাকশন ওয়ারেন্ট জারির বিরোধিতা করেছিলেন। শুনানি শেষে ১৩ই মার্চ আদালত খালেদা জিয়াকে হাজিরের আদেশ দেন।
গত ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের কারাদ- দিয়ে খালেদা জিয়াকে কারাগারে পাঠান আদালত। এরপর থেকে তিনি পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারেই রয়েছেন।
২০১০ সালের ৮ই আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *