সন্ত্রাসীদের আস্তানা সিলেটে হবেনা, মাহিদ হত্যার প্রতিবাদে উত্তাল সিলেট

Slider বাংলার মুখোমুখি
IMG_20180327_145610
হাফিজুল ইসলাম লস্কর, সিলেট : শাবি বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র মাহিদ আল সালামের নির্মম হত্যাকান্ডের সুষ্ঠ বিচার ও নিরাপদ সিলেটের দাবীতে বিক্ষোভ মিছিল অবস্থান কর্মসুচি পালন করেছে সিলেটের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
মাহিদ হত্যার প্রতিবাদে ফুসে উঠেছে সিলেটের শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা মাহিদকে কেন হত্যা করা হলো প্রশাসন জবাব দে শ্লোগানে শ্লোগানে মুখরিত করে তুলে গোটা চৌহাট্রা প্রাঙ্গন।
মঙ্গলবার দুপুর ১২টার দিকে চৌহাট্টায় মাহিদ আল সালাম হত্যার প্রতিবাদে অবস্থান কর্মসুচী পালন করেন সিলেটের শিক্ষার্থীরা।
এসময় তাদের সাথে একাত্মতা ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমসহ বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
বদরউদ্দিন আহমদ কামরান বলেন, ‘মাহিদ আল সালাম মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। স্বাধীনতার মাসে এরকম ঘটনা সত্যিই দুঃখজনক।’ শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমি জানি তোমরা কেন ক্লাস ছেড়ে রাস্তায় নেমে এসেছো, তোমাদের কতটুকু কষ্ট হচ্ছে তা বুঝতে পারি।’
তিনি জানান, ‘মাহিদের মৃত্যুর খবর পেয়ে আমি হাসপাতালে ছুটে গিয়েছি। সবচেয়ে মর্মস্পর্শী ঘটনা হচ্ছে মাহিদের মা এখনো জানেন না যে মাহিদ আর বেচে নেই। মাহিদের মা গুরুতর অসুস্থ, তাকে এখনো জানানো হয়নি।’
অন্যান্য বক্তারা নিরাপদ সিলেট চাই দাবী করে বলেন, আমাদের প্রিয় সিলেট কেন সন্ত্রাসীদের আস্তানা হবে, আমরা আমাদের প্রিয় শহর সিলেটকে সন্ত্রাসীদের আস্তানা হতে দেবনা, আমরা নিরাপদ সিলেট চাই। সিলেটে মানুষজন যাতে নির্ভয়ে চলা ফিরা করতে পারে এবং নির্ভয়ে বাংলাদেশের যেকোন প্রান্ত থেকে মেধাবী শিক্ষার্থীরা এসে লেখাপড়া করতে পারে।  সন্ত্রাসী ও ছিনতাইকারীদের হাতে যাতে আর কোন শিক্ষার্থীকে প্রান হারাতে না হয় প্রশাসনকে সেই ব্যবস্থা করতে হবে, এবং সেই সাথে মাহিদের হত্যাকারীদের খুজে বের করে সুষ্ট বিচার দাবি করেন বক্তারা প্রশাসনের কাছে।
উল্লেখ্য, গত রোববার দিবাগত রাতে দুবৃর্ত্তের ছুরিকাঘাতে নিহত হন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০০৮-০৯ সেশনের শিক্ষার্থী মাহিদ আল সালাম।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *