গাসিক নির্বাচন ভাবনা-৩: অপপ্রচার দলীয় শৃঙ্খলা ও আইন ভঙ্গের সামিল, মামলা হতে পারে না!

Slider গ্রাম বাংলা টপ নিউজ বিচিত্র সামাজিক যোগাযোগ সঙ্গী

 

RQOmDu_1505739128

 

 

 

 

 

 

স্টাফ রিপোর্টার, গাজীপুর অফিস: গাসিক নির্বাচনকে সামনে রেখে দলীয় মনোনয়ন পেতে প্রধান দুই দলের প্রার্থীরা কেন্দ্রে যোগাযোগ করছেন। বিশেষ করে আওয়ামীলীগ ও বিএনপি তাদের হাইকমান্ডের সঙ্গে যোগাযোগ রক্ষা করছেন।

তবে ৩১ মার্চ নির্বাচনী তপসিল ঘোষনা করাকে সামনে রেখে যে ভাবে মনোনয়ন প্রাপ্তীর বিষয় নিয়ে অপপ্রচার শুরু হয়েছে তাতে ভিকটিম হচ্ছেন স্বয়ং প্রার্থীরাই। এটা দলীয় শঙ্খলা ভঙ্গের সামিল। একই সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহৃত হওয়ায় তথ্য প্রযুক্তি আইনেও অপরাধ। অপপ্রচারের কারণে ক্ষতিগ্রস্থ ও সংক্ষুব্ধ যে কোন ব্যাক্তি আইনের আশ্রয় নিতে পারেন।

অনুসন্ধানে জানা যায়, নৌকা প্রতীকের প্রার্থী নিয়ে ভোটারদের মধ্যে নানা ধরণে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। মাঠে থাকা প্রার্থীদের পক্ষে তার সমর্থকেরা সামাজিক যোগাযোগ মাধ্যমে দলীয় মনোনয়ন প্রাপ্তীর বিষয়টি অসমর্থিত সূত্রের বরাত দিয়ে নিশ্চিত করছেন। এমনকি কতিপয় গনমাধ্যমেও স্থানীয় প্রতিনিধির বরাত দিয়ে নানা ধরণের সংকেত পাওয়ার বিষয়ে খবর প্রকাশিত হয়েছে। এ ছাড়া ভোটারদের বিশ্বাসের সঙ্গে  বিভ্রান্ত করতে কিছু কিছু ব্যাক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে গনমাধ্যম কর্মী পরিচয়ে মনোনয়ন প্রাপ্তীর বিষয়টি নিশ্চিত করছেন।

একই কাজটি করছে বিএনপিও। বিএনপি থেকে নির্বাচিত গাসিকের বর্তমান মেয়র অধ্যাপক এম এ মান্নান  আবারো প্রার্থী। একই সঙ্গে আরো কয়েজন বিএনপি নেতা নিজেদের মেয়র প্রার্থী হিসেবে প্রচার করছেন।  বিএনপি নেতা হাসান উদ্দিন সরকার নিজেকে বিএনপির দলীয় মেয়র প্রার্থী হিসেবে উপরের সিগনাল পেয়েছেন মর্মে সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।

দলীয় সূত্রগুলো বলছে, স্ব স্ব দলীয় মনোনয়ন বোর্ড তাদের গঠনতান্ত্রিক নিয়মেই দলীয় মনোনয়ন চূড়ান্ত করবেন। এখানে আগাম কোন ধরণে  সংকেত ভিত্তিহীন।

সুতরাং, গাসিক নির্বাচনকে সামনে রেখে যে সকল ব্যাক্তি জনগনের বিশ্বাসকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন তাদের বিরুদ্ধে সংক্ষুব্ধ যে কোন ভোটার বা প্রার্থী আইনগত ব্যবস্থা গ্রহন করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *