‘মেসি সুয়ারেজকে একঘরে করে রেখেছে’

খেলা

image_109213_0আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার বলেছেন, বার্সেলোনায় লিওনেল মেসির একচ্ছত্র আধিপত্যের কারণে লুইস সুয়ারেজ স্প্যানিশ জায়ান্টদের সুবিধা করে উঠতে পারছেন না। মেসির কারণেই কাতালান ক্লাবের হয়ে সুয়ারেজ নিজেকে মেলে ধরতে পারছে না বলেও মনে করেন তিনি।

গত মৌসুমে লিভারপুলের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের ৩৩ ম্যাচে ৩১ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতেন উরুগুয়ে তারকা সুয়ারেজ। তবে নতুন ক্লাব বার্সেলোনার হয়ে পাঁচ ম্যাচ খেললেও মাত্র একটি গোল করতে পেরেছেন লিভারপুলের সাবেক এই তারকা।

তবে ওয়েঙ্গারের দৃঢ় বিশ্বাস, ২৭ বছর বয়সী সুয়ারেজ লুইস এনরিকের দলের হয়ে শিগগিরই নিজের চেনা ছন্দে ফিরবেন।

গার্ডিয়ানকে দেয়া এক সাক্ষাৎকারে ওয়েঙ্গার বলেন, “যখন কোনো দলে মেসির মতো প্রভাব বিস্তারকারী একজন ‘দুর্দান্ত’ খেলোয়াড় থাকে সেখানে নিজেকে মেলে ধরা খুব একটা সহজ নয়। বার্সেলোনার প্রতিটি খেলায়ই মেসির প্রভাব লক্ষ্যণীয়। মেসির এই প্রভাবের কারণে অন্য খেলোয়াড় কোণঠাসা হয়ে থাকতে হয়।”

তিনি আরো বলেন, “লিভারপুলে সুয়ারেজ দলের সেরা খেলোয়াড় ছিল, সে সেখানে ‘দুর্দমনীয়’ ছিল। কিন্তু আপনি বার্সার খেলা দেখুন; তখন মনে হবে, কোথায় সুয়ারেজ?”

“আমার দৃঢ় বিশ্বাস, শিগগিরই নিজের চেনা ছন্দে ফিরবে সুয়ারেজ। তবে মেসির মতো খেলোয়াড়ের কারণে সেটা ততোটা সহজ হবে না”- যোগ করেন ওয়েঙ্গার।

প্রসঙ্গত, রোববার স্প্যানিশ লা লিগায় নগর প্রতিদ্বন্দ্বী এসপানিওলকে ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে আতিথ্য দিবে বার্সেলোনা। সেই ম্যাচেই নিজেকে মেলা ধরার সুযোগ পাচ্ছেন উরুগুয়ে তারকা সুয়ারেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *