‘পছন্দের খাবার’ আর খাবেন না ট্রাম্প

Slider সারাবিশ্ব

donald-trump_35চিকিৎসকের পরামর্শ রাখতেই পছন্দের জাঙ্কফুড, রেড মিট আর সফট ড্রিংক ছেড়ে এখন নাকি সালাদ, স্যুপ আর মাছে মনোনিবেশ করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।প্রেসিডেন্টের স্বাস্থ্য একদম ঠিকঠাক থাকলেও ওজন কমানো উচিত বলে মনে করেন হোয়াইট হাউসের চিকিৎসক রুনি জ্যাকসন।প্রেসিডেন্টের তিন মাস আগে স্বাস্থ্য পরীক্ষার পর চিকিৎসক রুনি জ্যাকসন এমনটাই জানান।ডোনাল্ড ট্রাম্প নাকি চিকিৎসকের কথা অক্ষরে অক্ষরে মানতে শুরু করেছেন।

চলতি বছরের জানুয়ারিতে নিয়মমাফিক স্বাস্থ্য পরীক্ষা হয়েছিল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের।রুনি তখন জানিয়েছিলেন, ট্রাম্পের উচ্চতা ছয় ফুট তিন ইঞ্চি।ওজন ১০৮ কেজির একটু বেশি। ওই চিকিৎসকের বক্তব্য ছিল, ট্রাম্পকে মোটা বলা চলে না। কিন্তু অন্তত ৫ থেকে ৬ কেজি ওজন কমানো উচিত তার। কারণ আর কয়েক কেজি চর্বি বাড়লেই প্রেসিডেন্টকে মোটার তালিকায় রাখতে হবে।

তাছাড়া প্রেসিডেন্টের যেসব রক্ত পরীক্ষা হয়েছিল, সেগুলোর উপর ভিত্তি করে তার খাদ্যাভ্যাসে কিছু পরিবর্তন আনার পরামর্শও দিয়েছিলেন রুনি।সম্প্রতি জানা গেছে, রেড মিট খাওয়া কমিয়ে দিয়েছেন প্রেসিডেন্ট।তার জায়গায় কম ক্যালোরির মাছ বেশি খাচ্ছেন। সেইসঙ্গে ট্রাম্পের ডায়েটে নিয়মিত থাকছে সালাড আর স্যুপ।

হোয়াইট হাউসের একটি সূত্র জানাচ্ছে, ম্যাকডোনাল্ডসের বার্গার খেতে খুব পছন্দ করতেন ট্রাম্প। বছর খানেক আগে পর্যন্ত নৈশভোজে দুটি বার্গার, দুটি ফিশ স্যান্ডউইচ, চকোলেট মিল্ক শেক আর ডায়েট কোক খেতেন তিনি। এখন সেসব খাবারে আর হাত দিচ্ছেন না।

একসময় তার খাবারে বিষ দেয়া হতে পারে বলে ভয় পেতেন ট্রাম্প। তাই মাঝেমধ্যেই ম্যাকডোনাল্ডস থেকে খাবার আনাতেন। কারণ প্রেসিডেন্টের যুক্তি ছিল, ওখান থেকে যে প্রেসিডেন্টের খাবার আসতে পারে, তা কেউ ভাবতেও পারবে না। ফলে সে খাবারে বিষ থাকার ভয়ও থাকবে না। কিন্তু চিকিৎসকের পরামর্শে এখন জাঙ্ক ফুডে বিরতি টেনেছেন ট্রাম্প। সূত্র: আনন্দবাজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *