সাকিবকে শাস্তি দেওয়ায় খেলোয়াড়দের মধ্যে পরিবর্তন এসেছে : পাপন

Slider খেলা

image_159229.paponসাকিব আল হাসানের ওপর নিষেধাজ্ঞা আরোপের পর আচরণগত সমস্যা থাকা অন্য খেলোয়াড়দের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার পরিকল্পনা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, দলের সবচেয়ে বড় তারকার ওপর নিষেধাজ্ঞা আরোপের পর খেলোয়াড়দের মধ্যে পরিবর্তন আসায় সে পথে আর যেতে হয়নি বোর্ডকে।
বৃহস্পতিবার সিঙ্গাপুর থেকে দেশে ফিরে, সাকিবের দেশের বাইরে খেলার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা দিয়ে বিসিবি সভাপতি বলেন, “আমরা একাধিক পরিবর্তন লক্ষ্য করেছি। পুরো দলের খেলোয়াড়দের স্পিরিটে পরিবর্তন হয়েছে।”
বিসিবি প্রধান জানান, আচরণগত সমস্যা ছিল বেশ কয়েক জন খেলোয়াড়ের। প্রাথমিকভাবে তাদের ধারণা ছিল, বেশ কয়েকজন খেলোয়াড়কে দলে রাখাই যাবে না। তবে তাদের সেই শঙ্কা ভুল প্রমাণিত হওয়ায় খুশি বিসিবি প্রধান।
“দেশের ক্রিকেট ও তারকা খেলোয়াড়দের ভালোর জন্য এই সিদ্ধান্ত (সাকিবকে নিষিদ্ধ) নিয়েছিলাম। আমাদের পরিকল্পনা ছিল অন্যদের একে একে ধরা। এখন প্রত্যেক খেলোয়াড়ের মধ্যে বিরাট পরিবর্তন দেখছি। এটাই আমরা চেয়েছিলাম।”
বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিবকে নিষিদ্ধ করার উদাহরণ টেনে বিসিবি প্রধান অন্যদের সতর্ক করে দেন। তিনি বলেন, “সাকিবকে যদি নিষিদ্ধ করতে পারি, অন্য কাউকে তো ছাড় দেয়ার কোনো সুযোগ নেই। এমনকি আমাদের সকলের প্রিয় মুশফিক বা মাশরাফি হলেও না।”
বিসিবি সভাপতি জানান, আগে না কী তরুণ খেলোয়াড়রা সাকিবসহ সিনিয়র কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে কথা বলতে ভয় পেত। তবে এখন সেই পরিস্থিতি অনেক পাল্টে গেছে। সিনিয়ররা সব সময় তরুণদের অনুপ্রাণিত করেন, এগিয়ে এসে বু্দ্ধি পরামর্শ দেন। আর এতে পাল্টে গেছে দলের পারফরম্যান্সও।
নাজমুল হাসান মনে করেন, কিছু লোক গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ভুল পথে পরিচালনা করছে। তবে বিসিবি কোনো খেলোয়াড়কে শায়েস্তা নয়, তাদের ভালোর জন্যই তাদের মধ্যে পরিবর্তন আনার চেষ্টা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *