রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে বিস্ফোরণ, কমপক্ষে ১০ জন নিহত

Slider সারাবিশ্ব

60047_n4

 

ঢাকা; রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ শহরে একাধিক পাতালরেল স্টেশনে বিস্ফোরণে কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। রাশিয়ার গণমাধ্যমের প্রতিবেদনে বরাতে এ খবর দিয়েছে বিবিসি। বার্তাসংস্থার প্রতিবেদনে বলা হয়, শহরের মধ্যভাগে অবস্থিত সেনায়া প্লোসচাদ ও পাশের টেকনোলোজিচেস্কি ইন্সটিটুট স্টেশনে বিস্ফোরণ ঘটেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেনায়া স্টেশনের ধ্বংসস্তূপের ছবি প্রকাশিত হয়েছে। স্টেশনের দরজা বিস্ফোরণে উড়ে গেছে। পাশে ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে হতাহত মানুষ।
রাশিয়ার প্রেসিডেন্ট ভ¬াদিমির পুতিন বলেছেন, সন্ত্রাসবাদ সহ সব ধরণের সম্ভাব্য কারণ তদন্ত করে দেখা হচ্ছে। ইন্টারফ্যাক্স ও আরআইএ বার্তাসংস্থা বলছে, আহত হয়েছে কমপক্ষে ৫০ জন। ইন্টারফ্যাক্স বলেছে, অন্তত একটি বিস্ফোরণের ক্ষেত্রে শ্রাপনেল সম্বলিত কোন ডিভাইসই মূল কারণ হতে পারে।
সোমবার প্রেসিডেন্ট পুতিন সেন্ট পিটার্সবার্গে ছিলেন। কিন্তু বর্তমানে এ শহরে নেই তিনি। প্রেসিডেন্ট বলেছেন, ‘আমি ইতিমধ্যে আমাদের বিশেষ সংস্থার প্রধানের সঙ্গে কথা বলেছি। তারা বিস্ফোরণের কারণ স¤পর্কে নিশ্চিত হতে কাজ করছে।’ মস্কোর রেল কর্মকর্তারা বলেন, এই বিস্ফোরণের ফলে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা যোগ হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *