সাকিবের নিষেধাজ্ঞা তুলে নিয়েছে বিসিবি

খেলা

safe_image.phpঢাকা: বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বিদেশি লিগ খেলার উপরে দেড় বছরের যে নিষেধাজ্ঞা ছিল তা আনুষ্ঠানিকভাবে তুলে নিয়েছে বিসিবি।
বৃহস্পতিবার রাতে দেশে ফিরে বিমান বন্দরে আনুষ্ঠানিক এ ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।
বোর্ড থেকে অনাপত্তিপত্র না নিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে যাওয়া এবং তার আচরণগত সমস্যার জন্যে এই বছরের ৭ জুলাই বিসিবি আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছয় মাসের জন্যে এবং বিদেশী লিগ খেলার উপরে আগামী বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা আরোপ করে।
ফলে সাকিবকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলতে যায় বাংলাদেশ। সেখানে টেস্ট সিরিজ এবং ওয়ানডে সিরিজে ব্যর্থ হলে সাকিবের বিষয়ে নমনীয় হয় বোর্ড।
এরপর সাকিব আল হাসান তার উপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্যে বিসিবির কাছে আপিল করলে এই বছরের ২৬ আগস্ট বোর্ড সভায় তাকে দেশের হয়ে খেলার জন্যে অনুমতি দিলেও বিদেশে লিগ খেলার উপর নিষেধাজ্ঞা বহাল রেখেছিল বিসিবি। আজ তা প্রত্যাহার করেছে বিসিবি।
এরপর এ মাসের ১১ তারিখ আইসিসির মিটিং শেষে দেশে ফিরে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, ‘সাকিবের আচরণের পরিবর্তনে বোর্ড খুশি, সাকিব আপিল করলে তার বিদেশে খেলার ব্যাপারে যে নিষেধাজ্ঞা ছিল, তাও তুলে নেওয়ার বিষয়ে বিবেচনা করবে বোর্ড।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *