বিরোধী অপপ্রচার ঠেকাতে প্রেস উইং খুলবে সরকার

Slider জাতীয়

106800_10

 

সংসদ রিপোর্টার: বহির্বিশ্বে বাংলাদেশ বিরোধী অপপ্রচার ঠেকাতে বিদ্যমান মিশনসমূহে প্রেস উইং খুলবে সরকার।
আজ সংসদে প্রশ্নোত্তর পর্বে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এ তথ্য জানান। ঢাকা-১১ আসনের এমপি এ কে এম রহমতুল্লাহর প্রশ্নে মন্ত্রী জানান, বহির্বিশ্বে বাংলাদেশের ইতিবাচক প্রচার প্রচারণা চালানোর জন্য প্রেস উইংয়ের মাধ্যমে কার্যক্রম গ্রহণের পরিকল্পনা সরকারের রয়েছে। এর ফলে বাংলাদেশ বিরোধী অপপ্রচার রোধ করে সঠিক তথ্য বিশ্ববাসীকে জানানো সম্ভব হবে।
তিনি বলেন, বর্তমানে ওয়াশিংটন, নিউইয়র্ক, লন্ডন, নয়াদিল্লী, কলকাতা, পাকিস্তান, রিয়াদ এবং টোকিওস্থ বাংলাদেশ মিশনে প্রেস উইং চালু করা হয়েছে। এছাড়া আরও ১৫টি মিশনে প্রেস উইং খোলার লক্ষ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মতি চাওয়া হয়। এর মধ্যে রয়েছে ব্রাজিল, কাতার, ইতালি, সৌদি আরবের জেদ্দা, সংযুক্ত আরব-আমিরাতের আবুধাবি ও দুবাই, ওমানের মাস্কট, বাহরাইনের মানামা, তুরস্কের ইস্তাম্বুল, ফ্রান্সের প্যারিস, মালয়েশিয়ার কুয়ালালামপুর এবং বেলজিয়ামের ব্রাসেলসের মিশনগুলো। এর প্রেক্ষিতে কুয়ালালামপুর, দুবাই ও ব্রাসেলসে নতুন প্রেস উইং খোলার বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্মতি দিয়েছে।

মন্ত্রী বলেন, এই তিনটি প্রেস উইং এর জনবল, যানবাহন এবং অফিস সরঞ্জামাদি সাংগঠনিক কাঠামোতে অন্তর্ভুক্ত করতে সম্মতির জন্য ২৮শে জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *