কবি রাবেয়া রুবির বই মায়াবী শাড়ির “আঁচল” সংবর্ধিত

Slider সাহিত্য ও সাংস্কৃতি

28313069_963758930457497_683861305_n

 

 

 

 

 

 

 

 

ঢাকা: ঢাকায় কবি রাবেয়া রুবির গ্রন্থ মায়াবী  শাড়ির “আঁচল” ও লেখককে সংবর্ধনা দিয়ে মোড়ক উন্মোচন করেছে বাংলাদেশ কবি লেখক ফোরাম।

গতকাল বৃহসপতিবার এক অনাঢ়ম্বর অনুষ্ঠানে ওই মোড়ক উন্মোচন হয়। প্রধান অতিথি ছিলেন কবি নুরুল হুদা।

বাংলাদেশ কবি লেখক ফোরাম আয়োজিত পাবলিক লাইব্রেরীর ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সব্যসাচী লেখক সৈয়দ মাজহারুল পারভেজ।

স্বদেশ কবি আবু বক্কর সিদ্দিক  অনুষ্ঠান উদ্বোধন করেন।  স্বাগত কবক্তব্য রাখেন কবি জামাল খান। আলোচনা করেন কবি ও অভিনেতা এবিএম সোহেল রশিদ এবং কবি ও সংগঠক ফরিদ আহমদ দুলাল।

28380966_963758937124163_820174393_n

 

 

 

 

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সংগঠনের কেন্দ্রিয় উপদেষ্টা জাহাঙ্গীর  আলম  ইকবাল, আনোয়ার মজিদ,  নাট্যকার ও সংগঠক মিজান দৌলত, চক্রবর্তী ফাউন্ডেশনের  সাধারণ সম্পাদক রুকন উদ্দিন পাঠান ও টাঙ্গাইল কবি লেখক ফোরামের সভাপতি মতিয়ারা মুক্তা।

অনুষ্ঠানে বক্তারা আঁচল গ্রন্থের লেখক কবি রাবেয়া রুবির স্বামী মরহুম ডাক্তার কাজী  ‍সুপ্রিয় হিল্লোল কে মুক্তিযোদ্ধা  স্বীকৃতি দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

প্রসঙ্গত: ২০১৪ সালে লেখকের স্বামী ও একজন  সুনামধন্য  চিকিৎসক ডা: কাজী  ‍সুপ্রিয় হিল্লোল মারা যান। তিনি স্ত্রী রাবেয়া রুবি ও একমাত্র সন্তান  কাজী অতিন ইসলাম কে রেখে যান। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে কাজী  ‍সুপ্রিয় হিল্লোল সক্রিয় অংশ গ্রহন করেন। কিন্তু মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভূক্ত হতে পারেননি। তালিক ভূক্তির জন্য চেষ্টা করছিলেন তিনি। তার মৃত্যুর পর  স্ত্রী ও এক মাত্র সন্তান তাদের অভিভাবক মরহুম ডা: কাজী  ‍সুপ্রিয় হিল্লোল কে মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি দেয়ার জন্য আবেদন করে আসছেন। আজ বাংলাদেশ কবি লেখক ফোরাম সাংগঠনিকভাবে  ওই দাবি সরকারের নিকট জানালেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *