অবশেষ মুখ খুললেন শাহরুখ

Slider বিনোদন ও মিডিয়া সারাবিশ্ব

sharukh

 

 

 

 

 

সঞ্জয়লীলা বনশালি পরিচালিত ছবি ‘পদ্মাবত’ নিয়ে কম বিতর্ক হয়নি। তবে এই বিতর্কে প্রকাশ্যে কোনো মন্তব্য করেননি বলিউড বাদশা শাহরুখ খান। এ কারণে সহকর্মীদের পাশে না দাঁড়ানোর অভিযোগ তুলে তাকে ঘিরে সমালোচনা শুরু হচ্ছিল। অবশেষ চুপ থাকা নিয়ে মুখ খুললেন শাহরুখ।

জি নিউজের খবর, সম্প্রতি মুম্বাইয়ে আয়োজিত ম্যাগনেটিক মহারাষ্ট্র নামে একটি অনুষ্ঠানে শাহরুখ খান বলেন, “ভয় পেয়েছে, লুকিয়ে পড়েছে, আমাকেসহ বলিউড তারকাদের নিয়ে এই ধরনের মন্তব্য প্রায়ই শোনা গেছে। অনেকেই বলেন বলিউড তারকারা কেবল মুনাফা লুঠতেই আসেন, সমাজের প্রতি তাদের কোনো দায় দায়িত্ব নেই। এটা ঠিক নয়। আমরা অবশ্যই আমাদের সমাজকে ভালবাসি। আমরা আনন্দ প্রদানের জন্যই সিনেমা বানাই এবং চাই গোটা সমাজ সুখী থাকুক।”

এমনকী, ‘পদ্মাবত’ বিতর্কে ঘৃতাহুতি না করে বরং চুপ করে থাকার পরামর্শই দীপিকা, রণবীর সিং, শহিদ কাপুরদের দিয়েছিলেন শাহরুখ খান। পরিচালক যেন প্রতিবাদীদের উদ্দেশে কিছু না বলে চুপ করে থাকনে, সে উপদেশও নাকি দিয়েছেন বলিউড কিং। শাহরুখ বলেন, “প্রথম কয়েকদিনেই ছবির ব্যবসা হয়। ওই দিনগুলোতে সমস্যা হলে অনেকটা ক্ষতি হয়ে যায়। সম্প্রতি পদ্মাবত-এর সঙ্গেও এমনটা হয়েছে। অনেকেই বলেছেন কেন অভিনেতারা এগিয়ে আসছেন না (বিতর্কের পর), লুকিয়ে যাচ্ছেন। আমরা লুকিয়ে পড়িনি। বিতর্কে না গিয়ে চুপ থাকতেই কুশীলবদের পরামর্শ দিয়েছিলাম।”

কেবল পরিচালক, অভিনেতা-অভিনেত্রীদের জন্য নয়, শাহরুখ এতদিন চুপ ছিলেন দর্শকদের কথা ভেবেও। সিনেমা দেখতে এসে দর্শকরা আক্রান্ত হোক, সমস্যায় পড়ুক, সেটা কখনই চাননি ৫২ বছর বয়সী এই সুপারস্টার। তার কথায়, “একজন পিতা হিসেবে আমি চাইব ছবি দেখতে এসেও আমার পরিবার নিরাপদে থাকুক। ছবি দেখে আনন্দ উপভোগ করুক।”

উল্লেখ্য, এর আগেও শাসকবিরোধী কথা বলে বিতর্কে জড়িয়ে পড়েছিলেন শাহরুখ। ‘অসহিষ্ণুতা’ প্রসঙ্গে কথা বলে পাকিস্তানে চলে যাওয়ার মত কথা শুনতে হয়েছিল আমিরকেও।এমন অবস্থায় চুপ থাকাকেই পাল্টা প্রতিবাদের হাতিয়ার মনে করছেন শাহরুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *