ডিমলায় আন্তর্জাতিক মাতৃভাষা শহীদ দিবসে শ্রদ্ধাঞ্জলী র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

Slider রংপুর

1মোঃ জাহিদুল ইসলাম ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ

নীলফামারী ডিমলায় : আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো ২১-শে ফেব্র্রুয়ারী আমি কি ভূলিতে পারি, শত মায়ের অশ্রু গড়া এই ফেব্রুয়ারী আমি কি ভূলিতে পারি। গৌরব ও অহংকারের ২১ ফেব্রুয়ারী বাঙ্গালী জাতির মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সারা দেশের ন্যায় নীলফামারীর ডিমলায় প্রথম প্রহরে সশ্রদ্ধচিত্তে স্মরন করা হয় স্বাধীনতার মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং সেই সব ভাষা শহীদদের যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের এই বাংলা ভাষা।

উপজেলা প্রশাসনের উদ্যোগে রাত ১২.০১ মিনিটি কেন্দ্রীয় শহীদ মিনারে সরকারী ও বে-সরকারী প্রতিষ্ঠানের পক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনে পূষ্পমাল্যা অর্পনের মাধ্যমে ভাষা শহীদ দিবসের কার্যক্রম শুরু করা হয়।

এ সময় শ্রদ্ধার্ঘ্য জানিয়ে শহীদের পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: নাজমুন নাহার, উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সারোয়ার আলম, প্রমূখ।

এছাড়াও পুষ্পমাল্য অর্পন করেন সোনালী, রুপালী ও কৃষি ব্যাংক কর্তৃপক্ষ,উপজেলা পিআইও,এলজিইডি, সমাজ সেবা, যুব উন্নয়ন, সমবায় অধিদপ্তরসহ সরকারী ও বে-সরকারী প্রতিষ্ঠানসমূহ ও ডিমলা রিপোর্টাস ইউনিয়টির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম রেজার নেতৃত্বে ইউনিটির সকল সদস্য স্থানীয় সাংবাদিকবৃন্দ।

সূর্য্যদেয়ের সাথে সাথেই প্রভাত ফেরীতে অংশগ্রহন করে সরকারী দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, ক্লাব, সংগঠন ও প্রায় অধর্-শতাধিক বিভিন্ন পেশাজীবি সংগঠন। সকাল থেকেই উপজেলার প্রধান প্রধান সড়ক র‌্যালীতে অংশগ্রহন করে শহীদের পুষ্পমাল্য অর্পণ করে ডিমলা মহিলা মহাবিদ্যালয়, ডিমলা ইসলামিয়া ডিগ্রী মহাবিদ্যালয়, ডিমলা রানী বৃন্দা রানী সরকারী উচ্চ বিদ্যালয়, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, ডিমলা উচ্চ বিদ্যালয়, জেলা পরিষদ স্কুল এন্ড কলেজসহ প্রায় অর্ধ-শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান. সংগঠন ও রাজনৈতিক দল সমূহ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে শিশু চিত্রাংকন প্রতিযোগীতা,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। দিনের শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় মসজিদে বিশেষ মোনাজাত ও মন্দির, গীর্জা, প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *