শ্রীপুরে প্রশ্ন ফাঁসের সময় আটক পরীক্ষা কেন্দ্রের সহকারী সচিব আটক

Slider গ্রাম বাংলা

dav

 

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা বহুমূখী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্রের ভেন্যু পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ভেন্যুর সহকারী সচিব আমজাদ হোসেন নাহিদকে আটক করেছে পুলিশ।

গতকাল শনিবার সকালে পরীক্ষা শুরু হওয়ার ঠিক পাঁচ মিনিট পূর্বে আলহাজ্ব ধনাই বেপারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারি কেন্দ্র সচিব মো.আমজাদ হোসেন নাহিদ তাঁর ভেন্যু পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজের মুল ফটক দিয়ে বেরিয়ে যেতে চায়। এসময় দায়িত্বরত শ্রীপুর থানার শিক্ষানবিশ উপ-পরিদর্শক মো.নয়ন ভূইয়া তাকে আটকে দেয়। পরে ওই শিক্ষকের কথা বার্তায় সন্দেহ জনক মনে হলে তাঁর দেহতল্লাশী করে পকেট থেকে গণিতের প্রশ্নপত্র পাওয়া যায়। এর সাথে বেশ কিছু নকল চিরকুট উদ্ধারও করা হয়।

এরপর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.সাইফুল ইসলাম কেন্দ্রের দায়িত্ব থেকে ওই শিক্ষককে বহিস্কার করেন। এর সাথে তাঁর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট দপ্তরে চিঠি দেয়া হবে বলেও জানান তিনি।

শিক্ষানবশি উপ-পরিদর্শক (পিএসআই) মো.নয়ন ভূইয়া বলেন, প্রশ্নপত্র ফাঁস করার সময় হাতে নাতে আটক করা হয় ওই শিক্ষককে। এসময় তাকে ছেড়ে দিয়ে বিষয়টি দামা চাপা দেয়ার জন্য তিনি আমাকে হুমকিও দেন। কিন্তু এতে আমি আমার কর্তব্য থেকে বিন্দু পরিমান পিছ পা হয়নি।

উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা ও কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আশরাফুল ইসলাম জানান, পরীক্ষার্থীদের মধ্যে যখন বিভিন্ন হলে হলে গিয়ে প্রশ্ন বিতরণ করছিলেন। এ সময় অতিরিক্ত প্রশ্ন থেকে গণিত পরীক্ষার সৃজনশীল প্রশ্ন নিয়ে আমজাদ হোসেন কেন্দ্রের বাইরে ছিলেন। তখন কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ তাকে প্রশ্নসহ আটক করে।

শ্রীপুর থানার পরিদর্শক (অপারেশন) মো.হেলাল উদ্দিন জানান, প্রশ্ন ফাঁসের অভিযোগে শিক্ষককে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। এ বিষয়ে তাঁর বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *