সাভারে লাঠি হাতে আ.লীগ নেতাকর্মীরা, সড়কে ঝাড়ু মিছিল

Slider রাজনীতি

savar_pic_1

 

 

 

 

 

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে রাজধানীর প্রবেশদ্বার সাভারের বিভিন্ন সড়ক ও মহাসড়ক ফাঁকা দেখা গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি ছিল লক্ষণীয়। ‘বিশৃঙ্খলা ঠেকাতে’ লাঠিসোটা নিয়ে সড়কে দেখা গেছে আওয়ামী লীগের নেতাকর্মীদের।

বৃহস্পতিবার সকাল থেকেই সাভারের ব্যস্ততম ঢাকা-আরিচা, আশুলিয়ার নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেডসহ আশুলিয়া-সিএমবি, জিরাবো-বিশমাইল শাখা সড়কে যানবাহনের সংখ্যা ছিল একেবারেই হাতেগোনা। স্থানীয় অল্প সংখ্যক পরিবহন লক্ষ করা গেলেও দেখা মেলেনি দূরপাল্লার কোন যান।

এদিকে, বিশৃঙ্খলা ঠেকাতে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর, সাভার বাজার স্ট্যান্ড ও আমিনবাজার এলাকায় পুলিশ, র‌্যাব ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তৎপরতা লক্ষ করা গেছে।এসব এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীদের হকি ও লাঠি হাতে সড়কে মহড়া দিতে দেখা গেছে।

যুবলীগ নেতা সুমন ভুইয়ার নেতৃত্বে নেতাকর্মীরাআশুলিয়ার জামগড়া বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান নেয়। এসময় তার নেতৃত্বে বিভিন্ন নারীরা ঝাড়ু মিছিল বের করে। জামগড়া চৌরাস্তা থেকে মিছিলটি শুরু হয়ে ফ্যান্টাসী কিংডমের সামনে গিয়ে শেষ হয়।  পরে সংক্ষিপ্ত সমাবেশে সুমন ভুইয়াসহ যুবলীগের নেতাকর্মীরা বলেন, ‘বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা যেন কোন নাশকতা’ করতে না পারে সেজন্য সকাল থেকে তারা জামগড়া বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান নিয়েছেন। এছাড়াও বিএনপির নাশকতা প্রতিহত করার জন্য তারা প্রস্তুত রয়েছেন।

ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান সাফিউর রহমান বলেন, রায়কে কেন্দ্র করে  নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয় । আসামিদের সাজা হলে দেশের পরিস্থিতি কোন দিকে যাবে তা নিয়েও উদ্বিগ্ন সাধারণ জনগণ।

পুলিশ সদস্যরা নিরাপত্তা নিশ্চিতের জন্য কাজ করছেন বলে নিশ্চিত করেছেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল আউয়াল।

তবে ব্যস্ততম শিল্পাঞ্চল সাভারে যানবাহনের সংখ্যা কম থাকায় বিপাকে পড়েছেন অসংখ্য গার্মেন্টস শ্রমিক, শিক্ষার্থী ও সাধারণ মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *